গোছা গোছা পাঁচশো টাকার নোট জঙ্গলে! চাঞ্চল্য দুর্গাপুরে  

গোছা গোছা পাঁচশো টাকার নোট জঙ্গলে! চাঞ্চল্য দুর্গাপুরে   
26 Jul 2021, 01:06 PM

গোছা গোছা পাঁচশো টাকার নোট জঙ্গলে! চাঞ্চল্য দুর্গাপুরে

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: গোছা গোছা পাঁচশো টাকার নোট! তাও আবার পড়ে রয়েছে জঙ্গলে। জঙ্গল পরিষ্কার করতে গিয়ে সেই নোটের হদিশ পান স্থানীয় একশো দিনের কাজের কর্মীরা। খবর জানাজানি হতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। টাকাগুলি উদ্ধার করে থানায় নিয়ে যায়। সোমবার এমনই ঘটনা ঘটল দুর্গাপুরের ২২ নম্বর ওয়ার্ডের সি জোনে।

 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই এলাকায় জঙ্গল সাফাইয়ের জন্য মাঝে মধ্যেই একশ দিনের কর্মীদের কাজে লাগানো হয়। অন্যান্যদিনের মতো এদিনও তাঁর কাজ করছিলেন। আর সেই সময়েই দেখেন জঙ্গলে পড়ে রয়েছে একটি ব্যাগ। ব্যাগ খুলতেই সবার চোখ কপালে। এ যে গোছা গোছা টাকা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, প্রায় ৪০ হাজার টাকার কাছাকাছি। তবে এই নোট আর কাজে লাগবে না। কারণ, এগুলি পুরনো পাঁচশো টাকা। তাতেই রহস্যটা আরও বেড়েছে এলাকায়।

 

২০১৬ সালের ৮ নভেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিল করার কথা ঘোষণা করেছিলেন। অনেকেই বাতিল হওয়া টাকা ব্যাঙ্কে জমা দিয়ে সমপরিমাণ অন্য টাকা নেন। কিন্তু যাঁদের আয়কর বহির্ভূত টাকা জমা ছিল, তাঁরা সবাই ধরা পড়ার ভয়ে সেই কাজটি করতে পারেননি। পুলিশের অনুমান, তেমনই কোনও ব্যক্তি টাকার ব্যাগটি ফেলে গিয়ে থাকতে পারে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

ads

Mailing List