বাস্তুশাস্ত্র অনুসারে সকালে ঘুম থেকে উঠে কী কী কাজ করবেন আর কী করবেন না, জেনে নিন

বাস্তুশাস্ত্র অনুসারে সকালে ঘুম থেকে উঠে কী কী কাজ করবেন আর কী করবেন না, জেনে নিন
13 May 2022, 10:28 PM

বাস্তুশাস্ত্র অনুসারে সকালে ঘুম থেকে উঠে কী কী কাজ করবেন আর কী করবেন না, জেনে নিন

আনফোল্ড বাংলা প্রতিবেদন: প্রত্যেক মানুষই চায় যে প্রতিটা দিন যেন শুভ যায় তার। অর্থাত্‍ সকালে বাড়ি থেকে বের হওয়া থেকে শুরু করে রাতে বাড়ি ফেরা পর্যন্ত এই সবটার মধ্যে কোনো অশুভ ছায়া যেন না পড়ে। তবুও জ্যোতিষশাস্ত্রে এমন কিছু বাস্তু টিপস-এর কথা উল্লেখ আছে যা মেনে চলা উচিত।

সকালে ঘুম থেকে উঠে প্রথমেই কী করা উচিত আর কী করা উচিত নয় তা অনেকাংশে নির্ধারণ করে সারাটা দিন আপনার কেমন যাবে। মনে রাখবেন এমন কিছু রয়েছে, যা আপনার ভাগ্যকে যেমন উজ্জ্বল করতে পারে, ঠিক তেমনই নষ্টও করতে পারে। বাস্তুশাস্ত্র মতে, সকালে চোখ খোলার সঙ্গে কিছু জিনিস দেখা একেবারেই উচিত নয়, কারণ সেগুলোকে অশুভ বলে মনে করা হয়। চলুন তাহলে দেরী না করে দেখে নেওয়া যাক কোন কোন জিনিসের দিকে সকালে তাকাবেন না।

১. ছায়া: সকালে ঘুম থেকে উঠে আপনার নিজের বা অন্য কারও ছায়া দেখা অত্যন্ত অশুভ মনে করা হয়। সকালে সূর্য দেখতে বের হয়ে যদি আপনি আপনার ছায়া পশ্চিম দিকে দেখেন তখন সেটিকে বাস্তু অনুসারে রাহুর চিহ্ন বলা হয়। এমন অবস্থায় পশ্চিম দিকে ছায়া দেখা খুবই অনুচিত।

২. আয়না: সকালে ঘুম থেকে উঠে কখনোই আয়নার দিকে তাকাবেন না। বলা হয়ে থাকে, সকালে আয়না দেখলে রাতের সমস্ত নেতিবাচকতা আয়না থেকে পাওয়া যায়।

৩. বন্য প্রাণীর ছবি: অনেক বাড়ির দেওয়ালে বন্য প্রাণী বা হিংস্র প্রাণীর ছবি আঁকা থাকে। আর সেগুলো সকালে ঘুম থেকে ওঠার সাথে সাথেই ঘরের মানুষদের চোখে পড়ে। ভুল করেও এসব ছবির দিকে সকালে চোখ খুলেই তাকাবেন না।

৪. না ধোয়া বাসন: বাস্তু মতে রাতে সব পাত্র পরিষ্কার রাখতে হবে। কারণ সকালে না ধোয়া বাসন দেখা খুবই খারাপ।

তাহলে সকালে ঘুম থেকে উঠলে কী করা উচিত?

বাস্তু মতে, সকালে ঘুম থেকে ওঠার সঙ্গে হাতের তালু দেখা অত্যন্ত শুভ। কারণ হাতের তালুতে ঘনশ্যাম, সরস্বতী ও লক্ষ্মীর বাস। হাতের তালুকে পদ্ম বলা হয়।

হাতের তালু দেখে ভগবানের নাম নিয়ে মুখে ঘষে নিন। তারপর আপনার দিনের নতুন শুরুর জন্য প্রার্থনা করুন। এরপর জল পান করুন এবং সূর্যের দিকে তাকান। আর যারা সূর্যোদয়ের আগে ঘুম থেকে উঠে পড়েন, তারা চাঁদ বের হলে দেখতে পারেন।

ads

Mailing List