গরমে কী ধরনের পোশাক নির্বাচন করবেন জেনে নিন

গরমে কী ধরনের পোশাক নির্বাচন করবেন জেনে নিন
13 May 2022, 08:11 PM

গরমে কী ধরনের পোশাক নির্বাচন করবেন জেনে নিন

আনফোল্ড বাংলা প্রতিবেদন: গ্রীষ্মের রোদে দিনদিন তাপমাত্রা বেড়েই চলেছে। দৈনন্দিন কাজে প্রতিনিয়তই ঘরের বাইরে বের হতে হচ্ছে। তাই পোশাক নির্বাচন হওয়া চাই আরামদায়ক। গরমে পোশাক পরার ক্ষেত্রে সবারই সচেতন হওয়া উচিত। কারণ পোশাকের ধরন ও ব্যবহার সঠিক সময়ে না করলে তা অস্বস্তির কারণ হয়ে দাঁড়াবে। জেনে নিন গরমে কেমন পোশাক পরবেন-

টি-শার্ট: গরমে টি-শার্ট ব্যবহারের বিকল্প নেই। ছোট-বড়, নারী-পুরুষ সবার জন্যই সবচেয়ে আরামদায়ক পোশাক হলো টি-শার্ট। তবে কাপড়ের ধরণ ও হালকা রং দেখে গরমে টি-শার্ট পরা উচিত।

ফতুয়া: ফ্যাশনে ফতুয়ার জনপ্রিয়তা অনেক। গরমে নারী-পুরুষ সবাই জিন্সের সঙ্গে ফতুয়া পরতে পারেন। এছাড়াও নারীরা ফতুয়ার সঙ্গে ধুতি সেলোয়ার, পালাজো বা স্কার্ট ও পরতে পারবেন। এসময় হালকা রঙের উপর বিভিন্ন সুতার কারুকাজ করা ফতুয়া বেছে নিতে পারেন।

কুর্তি: কুর্তি বর্তমানে সব নারীই পরতে পছন্দ করেন। লম্বা কামিজ অথবা গোল হলেও আরামদায়ক হয় কুর্তি। রঙ ও ডিজাইনের পার্থক্যে সুতি বা হালকা ফেব্রিক্সের কুর্তি পরতে পারেন গরমে।

লম্বা ঘরানার পোশাক: জাম্প স্যুট, লম্বা শার্ট ঘরানার পোশাকও গরম আবহাওয়ায় স্বস্তি দিতে পারে। বর্তমানে এ পোশাকগুলোও বেশ ট্রেন্ডি। তবে অবশ্যই স্থান বুঝে কাপড় নির্বাচন করতে হবে। প্রতিদিন ব্যবহারের জন্য সুতি ও লিলেন কাপড়ের পোশাক পরতে পারেন।

রঙ বাছাই: গরমে হালকা রংয়ের পোশাক ব্যবহার করুন। হালকা নীল, সাদা, গোলাপি, লেমন কালার, হালকা বেগুনি, আকাশি এসব রঙের পোশাকই গরমে আরামদায়ক।

ads

Mailing List