জেনে নিন পুজোয় চোখে কেমন কাজলের টান দেবেন

জেনে নিন পুজোয় চোখে কেমন কাজলের টান দেবেন
17 Oct 2020, 08:36 PM

জেনে নিন পুজোয় চোখে কেমন কাজলের টান দেবেন


আনফোল্ড বাংলা প্রতিবেদন: পারফেক্ট মেকআপে চোখের মেকআপ মাস্ট। আর এখন তো চোখের মেকআপ আরও গুরুত্ব পাচ্ছে রমণীদের কাছে। চোখের আদাতেই তো মন কাড়তে হবে সকলের। এবার পুজোয় চোখ করে তুলুন আরও সুন্দর। জেনে নিন কেমন চোখের কেমন কাজলের টান দেবেন।
১) গোল চোখের জন্য
আপনার চোখ যদি গোলাকার হয়, তাহলে তাকে আরও মোহময়ী করে তুলতে ঘন উইং আইলাইনার লাগান। এরজন্য চোখের ওপর এবং নীচের পাতায় তিন চতুর্থাংশ করে লাইনার লাগান, যাতে চোখের আকার অনেকটা আমন্ডের মতো দেখায়। এরপর চোখের শেষভাগ থেকে একটা উইং এঁকে নিন। আর অবশ্যই ডার্ক লাইনার ব্যবহার করুন।
২) ছোট চোখের জন্য
চোখের আকারা ছোট হলে আপনাকে যে চোখের পাতাকে খুব আকর্ষণীয়ভাবে তুলে ধরতে হবে, যাতে একটা বেশ ড্রামাটিক লুক আসে। সবার প্রথমে আইল্যাশ কার্লার দিয়ে কার্ল করে মাস্কারা অ্যাপ্লাই করুন। এরপর চোখের ওপরের পাতায় লাইনার লাগান আপনার ল্যাশলাইন পর্যন্ত। নীচের লাইনে লাগাবেন না এতে চোখ আরও ছোট দেখাবে।
৩) আমন্ড শেপের চোখের জন্য
যেকোনও ধরনের আইলাইনার ডিজাইন এই ধরনের চোখে মানানসই হয়। তবে এই চোখকে আরও মোহময়ী করে তুলতে, ওপরের পাতার ভেতরের কোণ থেকে সরু লাইন এঁকে নিন। চোখের প্রান্তের কোণটা হালকা করে ভাসিয়ে দিন। পারফেক্ট উইং আই বানিয়ে নিন।
৪) ক্লোজ সেট চোখের জন্য
লাইনার-এই ধরনের চোখের ক্ষেত্রে চোখের আউটার কর্নার হাইলাইট করলেই যথেষ্ট এর জন্য চোখের বাইরের দিকে তিন চতুর্থাংশ পাতলা করে একটা লাইন এঁকে নিন। এবার বাইরের কোণ থেকে একটা উইং ক্রিয়েট করুন। চোখের কোণায় একটি শিমারি আইশ্যাডো লাগিয়ে সেটাকে ব্লেন্ড করতে থাকুন।

Mailing List