বৃষ্টিভেজা উইকেন্ডস উপভোগ করুন স্পাইসি লেমন উইংস এর সাথে

বৃষ্টিভেজা উইকেন্ডস উপভোগ করুন স্পাইসি লেমন উইংস এর সাথে
04 Dec 2021, 05:48 PM

বৃষ্টিভেজা উইকেন্ডস উপভোগ করুন স্পাইসি লেমন উইংস এর সাথে

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: উইকেন্ডস মানেই নতুন নতুন রেসিপি ট্রাই করার দিন। আর তার সাথে যদি যোগ হয় বৃষ্টি তাহলে তো আর কথাই নেই। বৃষ্টি ভেজা দিনে নতুন কিছু মুখরোচক ট্রাই করতে কারই না ভালো লাগে বলুন। সারা সপ্তাহের ব্যস্ততা , ক্লান্তি সব নিমেষেই উধাউ হয়ে যায়। 'জাওয়াদ'এর চক্করে রাজ্য জুড়ে ইতিমধ্যেই সতর্কতা জারি করা হয়েছে। তাই সপ্তাহ শেষের এই দুটি দিন বাড়িতে না থেকে উপায় নেই। তবে এই ছুটির দিনকে স্পেশাল করে তুলতে বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন স্পাইসি লেমন উইংস। তাহলে দেরি না করে ঝটপট দেখে নিন রেসিপি

 

স্পাইসি লেমন উইংস বানাতে লাগবে


স্কিনসহ চিকেন উইংস - ১০টি

রসুন বাটা- ১ চা চামচ

আদা বাটা- ২ চা চামচ

পেঁয়াজ বাটা- ১ চা চামচ

লেমন জেস্ট - ২ চা চামচ

লেবুর পাতা- ২-৩ টা

লেবুর রস- ২ টেবিল চামচ

লেমন গ্রাস- ২টি স্টিক (কেটে কুঁচি করে নিন)

শুকনো লঙ্কা - ২টি

সয়াসস- ২ চা চামচ

হলুদ গুঁড়ো- ১/২ চা চামচ

গোলমরিচ গুঁড়ো- ১/২ চা চামচ

সাদা তেল- ২ টেবিল চামচ

লবণ- স্বাদমতো

তিল- ২ টেবিল চামচ

ধনেপাতা কুঁচি- (সাজানোর জন্য)

 

পদ্ধতি

 

 

প্রথমে চিকেন ধুয়ে পরিষ্কার করে জল ঝরিয়ে নিন। এবার আদা বাটা, রসুন বাটা, পিয়াঁজ বাটা, লেমন জেস্ট, লেবু পাতা, লেবুর রস, লেমন গ্রাস, শুকনো লঙ্কা গুঁড়ো, সোয়া সস, হলুদ গুঁড়ো, গোলমরিচ গুঁড়ো, লবন এবং সামান্য জল দিয়ে ব্লেন্ডার এ ভালো করে ব্লেন্ড করে নিন। এবার এই মিশ্রণটি সাথে সামান্য পরিমাণ তেল মিশিয়ে নিন। এরপর একটি বেকিং ট্রে তে চিকেন উইংস গুলো সাজিয়ে একটি ব্রাশ দিয়ে অল্প অল্প করে মশলা উইংস গুলোয় মাখিয়ে নিন। একপিঠ মাখানো হয়ে গেলে উল্টে দিয়ে ওপর পিঠটিও সমান ভাবে মাখিয়ে নিন।

 

এরপর অন্তত পনেরো থেকে কুড়ি মিনিটের জন্য তা ম্যারিনেশন এ রাখুন। এই সময়ের মধ্যে ১৮০ ডিগ্রিতে ওভেনটি একবার প্রি হিট করে নিন। এবার এই প্রি হিট করা ওভেন এ পঁচিশ মিনিটের জন্য চিকেনটি বেক করতে বসিয়ে দিন। পঁচিশ মিনিট পর ওভেন থেকে বের করে, উপর থেকে সামান্য তিল ছড়িয়ে পরিবেশন করুন স্পাইসি লেমন উইংস।

 

যাদের ওভেন নেই তারা গ্যাস এও এটি রান্না করতে পারেন। এর জন্য একটি ননস্টিক প্যানে সামান্য পরিমাণ তেল দিয়ে চিকেন উইংস গুলো দিয়ে দিন। এবার ঢাকা দিয়ে দিয়ে উল্টে পাল্টে পুরো রান্না টি করে নিন। তিল দিতে না চাইলে ধনেপাতা কুঁচি দিয়েও পরিবেশন করতে পারেন। পছন্দের ডিপ দিয়ে উপভোগ করুন স্পাইসি লেমন উইংস।

ads

Mailing List