প্রথম ম্যাচে নামার আগেই সমস্যায় ইংল্যান্ড, নামছে ডাচ রাও

প্রথম ম্যাচে নামার আগেই সমস্যায় ইংল্যান্ড, নামছে ডাচ রাও
21 Nov 2022, 09:15 AM

প্রথম ম্যাচে নামার আগেই সমস্যায় ইংল্যান্ড, নামছে ডাচ রাও

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপে আজ নামছে ইংল্যান্ড। ব্রিটিশরা খেলবে ইরানের বিরুদ্ধে।কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ডিফেন্ডার কাইল ওয়াকার ও মিডফিল্ডার জেমস ম্যাডিসনকে ছাড়া খেলতে হবে ইংল্যান্ডকে। চোট থেকে পুরোপুরি সেরে না ওঠায় ইরানের বিপক্ষে ম্যাচ থেকে ছিটকে গেছেন তারা।অ্ন্যম্যাচে সেনেগালের প্রতিপক্ষ ডাচরা।

এদিকে, বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন লুকাকু। গত শুক্রবার কাতারে পৌঁছয় বেলজিয়াম। লুকাকু দলের সঙ্গে অনুশীলনে যোগ দেননি। জানা গিয়েছে, তাঁর হ্যামস্ট্রিংয়ের চোট পুরোপুরি সারেনি। যে কারণে প্রথম দুই ম্যাচে তাঁকে পাওয়া যাবে না। বেলজিয়ামের সর্বকালের সেরা গোলদাতা (৬৮) আগে থেকেই চোটের কবলে ছিলেন।বিশ্বকাপের শুরু থেকে লুকাকুর মাঠে নামা নিয়ে আশঙ্কা ছিলই। আশঙ্কা সত্যি করে গ্রুপ পর্বের বেশ কয়েকটি ম্যাচ থেকে ছিটকে গেলেন তিনি।অর্থাৎ কানাডা ও মরোক্কোর বিরুদ্ধে বেলজিয়াম পাচ্ছে না লুকাকুকে। কাতারে নামার পরে দলের পূর্ণাঙ্গ অনুশীলনে নামতে দেখা যায়নি রোমেলু লুকাকুকে। হ্যামস্ট্রিংয়ের চোট থেকে পুরোদস্তুর সুস্থ হয়ে ওঠেননি বেলজিয়ামের এই ফুটবলার।

বেলজিয়ামের কোচ রবার্তো মার্টিনেজের হাতের অন্যতম সেরা অস্ত্র রোমেলু লুকাকু। বেলজিয়ামের ফুটবল ইতিহাসে সর্বাধিক গোলের মালিক তিনি। এরকম এক অস্ত্রের উপরে যে আস্থা রাখবেন মার্টিনেজ, তা বলাই বাহুল্য।

বেলজিয়ামের গ্রুপে রয়েছে কানাডা, মরোক্কো ও ক্রোয়েশিয়া। বেলজিয়ামের প্রথম ম্যাচ কানাডার বিরুদ্ধে। বুধবার কাতার বিশ্বকাপে নামছে বেলজিয়াম। ২৭ নভেম্বর বেলজিয়ামের পরবর্তী খেলা মরক্কোর সঙ্গে। ১ ডিসেম্বর ক্রোয়েশিয়ার সঙ্গে খেলা রয়েছে বেলজিয়ামের।

Mailing List