নির্বাচনের প্রক্রিয়া শুরু জোর কদমে, ঘোষিত হল সুচিও

নির্বাচনের প্রক্রিয়া শুরু জোর কদমে, ঘোষিত হল সুচিও
25 Sep 2022, 10:35 PM

নির্বাচনের প্রক্রিয়া শুরু জোর কদমে, ঘোষিত হল সুচিও

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: ভোট নির্বাচনের দিনক্ষণ আগেই ঘোষণা হয়ে গিয়েছিল। এবার চূড়ান্ত হয়ে গেল নির্বাচনের সূচিও। বিসিসিআইয়ের নিয়োগ করা নির্বাচনী আধিকারিক  একে জ্যোতি রাজ্য সংস্থাগুলিকে একটি নোটিস পাঠিয়ে নির্বাচনের সূচির কথা জানিয়েছেন। সেখানে বলা হয়েছে, ৪ অক্টোবর, সন্ধ্যা ৬টা পর্যন্ত মনোনয়ন জমা দেওয়া যাবে। ১৮ অক্টোবর নির্বাচনের পরে সে দিনই ফল ঘোষণা করা হবে।

যদি কোনও প্রার্থীকে অপছন্দ থাকে তা হলে তাঁর মনোনয়ন বাতিলের আবেদন করা যাবে ৫ ও ৬ অক্টোবর। ১৩ অক্টোবর সকাল ১১টা থেকে দুপুর ৩টে পর্যন্ত প্রার্থীদের মনোনয়নের স্ক্রুটিনি করে দেখা হবে। কোনরকম ত্রুটি থাকলে নির্বাচন এর জন্য মনোনয়ন বাতিল হতে পারে প্রার্থীদের। ১৮ই অক্টোবর হবে বোর্ডের এজিএম।

এদিকে অধিনায়ক হিসাবে দৃষ্টান্ত স্থাপন করলেন রাহানে।দলীপ ট্রফির ম্যাচে আচরণ বিধি লঙ্ঘন করায় নিজের টিমের খেলোয়াড় যশস্বী জয়সওয়ালকে প্যাভিলিয়নে পাঠালেন অজিঙ্ক্য রাহানে। এদিন ব্যাট করছিল সাউথ জোন। ফিল্ডিং টিম ওয়েস্ট জোনের অধিনায়ক রাহানে। সাউথের ব্যাটার রবি তেজাকে ক্রমাগত স্লেজিং করছিলেন যশস্বী। এ নিয়ে দু'জনের মধ্যে টুকটাক তর্কাতর্কিও হচ্ছিল। বাধ্য হয়ে অধিনায়ক রাহানের সঙ্গে কথা বলেন আম্পায়ার।

 

প্রথম ইনিংসে লিড থাকায় ম্যাচ ড্র করলেই অবশ্য খেতাব জিতে নিতে পারত দক্ষিণাঞ্চল। সেই লক্ষ্যে ম্যাচের শেষদিনে রবি তেজা এবং সাই কিশোর বেশ খানিকটা সময় লড়াই করেন বটে। রবি তেজা ৫৩ রানের ইনিংস খেলেন। তবে তাতে লাভের লাভ খুব একটা হয়নি। ২৩৪ রানেই শেষ হয়ে যায় দক্ষিণাঞ্চলের দ্বিতীয় ইনিংস। শেষদিনে তিন উইকেটসহ, দ্বিতীয় ইনিংসে মোট চার উইকেট নেন শামস মুলানি। জয়দেব উনাদকাট ও অতীত শেঠ দুইটি করে উইকেট নেন। নিজের অনবদ্য দ্বিশতরানের জন্য ম্যাচ সেরা নির্বাচিত হন জশস্বী। ৫০ রানের পাশাপাশি ১৩ উইকেট নিয়ে সিরিজ সেরা হন উনাদকাট।

Mailing List