খুব সহজে ঘরে বসেই তৈরি করুন মজাদার চকলেট ব্রাউনি

খুব সহজে ঘরে বসেই তৈরি করুন মজাদার চকলেট ব্রাউনি
01 Dec 2021, 08:26 PM

খুব সহজে ঘরে বসেই তৈরি করুন মজাদার চকলেট ব্রাউনি

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: চকলেট ব্রাউনির কথা শুনলেই আনন্দে নেচে ওঠে মন। বিশেষ করে শীতের বিকাল কিংবা সন্ধ্যায় এক কাপ কফির সঙ্গে এমন একপিস ব্রাউনি হলে মন্দ হয় না বলুন!। তাহলে চলুন আজ আপনাদের জানাবো কিভাবে বাড়িতে বানাবেন মজাদার চকলেট ব্রাউনি।


চকলেট ব্রাউনি বানাতে লাগবে


চকলেট - ২০০ গ্রাম

ময়দা -  ৭৫ গ্রাম

বাটার - ৫০ গ্রাম

গুঁড়ো করা চিনি - ১০০গ্রাম

বেকিং পাউডার - এক টেবিল চামচ

ঘন ক্রিম - ১০০ মিলি

পেস্তা বাদাম / আখরোট - পরিমান মতো

চকলেট সিরাপ - পরিমাণমতো

ডিম - ৩টি

লবণ - স্বাদ অনুযায়ী


পদ্ধতি

 

 

প্রথমে, ৫০ গ্রাম বাটারের সাথে ২০০ গ্রাম চকলেট কে ভালো করে গলিয়ে নিন। চকলেট গলে গেলে স্টিম থেকে সরিয়ে ফেলুন এবং কিছুক্ষণ ঠাণ্ডা হতে দিন। এরপর এর মধ্যে ঘন ক্রিম মিশিয়ে তা যতক্ষণ না পুরোপুরি মিশে যাচ্ছে ,খুব ভালোভাবে নাড়তে থাকুন।

 

এবার একটি আলাদা পাত্রে দশ মিনিট ধরে ৩টি ডিম ভালোভাবে বিট করে নিন। ডিম বিট করার সময় প্রয়োজনমতো লবণ মিশিয়ে নিন।

 

এরপর ঐ ডিমের সাথে অল্প অল্প করে চিনির পাউডার মিশিয়ে আবার বিট করতে শুরু করুন। এবার এই চকলেট ক্রিমের মিক্সচারটি বিট করা ডিমের সাথে ভালো ভাবে মিশিয়ে নিন।

 

এবার নতুন একটি পাত্র নিয়ে তাতে ৭৫ গ্রাম ময়দা, এক চা চামচ বেকিং পাউডার ভালো ভাবে মিশিয়ে নিন। এখন এই ডিম এবং চকলেট এর মিক্সচারের সাথে সমভাবে এবং ধীরে ধীরে ময়দা মিশিয়ে মিনিট পাঁচেক এর জন্য বিট করুন। মিশ্রণটি তৈরি হয়ে গেলে বেকিং ট্রে তে ( বেকিং ট্রে তে অবশ্যই আগে থেকে বাটার লাগিয়ে রাখবেন) ঢেলে উপর থেকে পেস্তা, আমন্ড, অথবা আখরোট ছড়িয়ে দিন।

 

প্রি হিট ওভেনে এটি ৩৫ থেকে ৪০ মিনিট এর জন্য ১৬০ ডিগ্রি তাপমাত্রায় রাখুন। ব্যাস তাহলেই তৈরি হয়ে যাবে আপনার মজাদার চকলেট ব্রাউনি। উপর থেকে সামান্য চকলেট সিরাপ ছড়িয়ে কফি র সাথে বা এমনি বিকালের স্ন্যাকস হিসাবে পরিবেশন করতে পারেন।

ads

Mailing List