কাল পুরুলিয়া সফরে মুখ্যমন্ত্রী মমতা, প্রশাসনিক সভার পাশাপাশি রয়েছে রাজনৈতিক কর্মসূচীও

কাল পুরুলিয়া সফরে মুখ্যমন্ত্রী মমতা, প্রশাসনিক সভার পাশাপাশি রয়েছে রাজনৈতিক কর্মসূচীও
29 May 2022, 06:00 PM

কাল পুরুলিয়া সফরে মুখ্যমন্ত্রী মমতা, প্রশাসনিক সভার পাশাপাশি রয়েছে রাজনৈতিক কর্মসূচীও

 

আশিস বন্দ্যোপাধ্যায়, পুরুলিয়া

 

 তৃতীয়বার মুখ্যমন্ত্রী হওয়ার পর জঙ্গলমহল পুরুলিয়া সফরে সোমবার পুরুলিয়া যাচ্ছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার দুপুরেই শহর পুরুলিয়ায় পা রাখবেন মুতিনি। এবার তাঁর এই পুরুলিয়া জেলা সফর শুধুমাত্র প্রশাসনিক বৈঠকের জন্য নয়। দলীয় কর্মসূচিও রয়েছে। রবিবার সকালেই শহর পুরুলিয়ায় মমতার হোর্ডিং, কার্ট আউট, দেওয়াল লিখনে সেজে ওঠে। যে এলাকায় মুখ্যমন্ত্রীর কর্মসূচি রয়েছে সেখানেও তাঁর ছবিতে মুড়ে ফেলেছেন দলের নেতা কর্মীরা।

মুখ্যমন্ত্রীর এই সফর ঘিরে রীতিমত উচ্ছাস,উদ্দীপনায় ভাসছে গোটা জেলা। পুরুলিয়া শহরের রবীন্দ্র ভবনে সোমবার দুপুরে তাঁর প্রশাসনিক বৈঠক। মঙ্গলবার সকালে পুরুলিয়া শহরের উপকন্ঠে শিমূলিয়ার উইলকক্স রোডে ব্যাটারি গ্রাউন্ডে দলের কর্মীদের নিয়ে একটি রাজনৈতিক কর্মীসভা করবেন। সেই সভাকে ঐতিহাসিক সভায় পরিণত করতেই বেশ কয়েকদিন আগে থেকেই জেলার প্রতিটি ব্লকে আয়োজিত হয় প্রস্তুতি সভা। রবিবারের বিকল থেকেই জেলায় আসতে শুরু করেছেন তৃণমূলের তাবড় তাবড় নেতারা। রবিবার পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায় জেলা পরিষদের অন্যান্য সদস্যদের ও কর্মাধ্যক্ষদের নিয়ে মাঠ পরিদর্শন করেছেন। এর আগে একাধিকবার দলের নেতৃত্বদের নিয়ে মাঠ পরিদর্শন করেছেন পুরুলিয়া জেলা তৃণমূলের সভাপতি সৌমেন বেলথরিয়া।

এদিকে পুরুলিয়া জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সোমবার দুপুর বারোটা নাগাদ মুখ্যমন্ত্রী পুরুলিয়া শহরের মধ্যেই অবস্থিত ভিক্টোরিয়া হাই স্কুলের মাঠে হেলিপ্যাডে নেমে সেখান থেকে শহরের রবীন্দ্র ভবণে প্রশাসনিক বৈঠক করবেন। এরপর তাঁর পুরুলিয়া শহরে রাত্রি যাপন করার কথা রয়েছে। তবে মুখ্যমন্ত্রী শহরের কোথায় রাত্রি যাপন করবেন তা পরিস্কার করে প্রশাসনিক কর্তারা জানাতে চান নি। পরের দিন অর্থাৎ মঙ্গলবার সকালে তাঁর শিমূলিয়ার ব্যাটারি গ্রাউন্ডে সভা করার কথা।

পুরুলিয়ার জেলাশাসক রাহুল মজুমদার জানান, মুখ্যমন্ত্রী সফরের প্রস্তুতি চূড়ান্ত। সোমবার দুপুরে তাঁর প্রশাসনিক বৈঠক করার কথা।

অন্যদিকে পুরুলিয়া জেলা তৃণমূলের সভাপতি সৌমেন বেলথরিয়া জানান, মঙ্গলবার পুরুলিয়ার উপকন্ঠে শিমূলিয়ার ব্যাটারি ময়দানে তাঁর রাজনৈতিক সভা থেকে তিনি কী বার্তা দেন, সেই দিকেই তাকিয়ে আমরা সকলেই। কারণ দীর্ঘদিন পর এই জেলায় তিনি দলীয় জনসভা করেছেন। তাই দলের নেতা কর্মী সকলেই উচ্ছাস-উদ্দীপনায় ভাসছে।

Mailing List