নির্বাচনী প্রচারে শহরে আসছেন দ্রৌপদী মূর্মু  

নির্বাচনী প্রচারে শহরে আসছেন দ্রৌপদী মূর্মু   
04 Jul 2022, 11:12 AM

নির্বাচনী প্রচারে শহরে আসছেন দ্রৌপদী মূর্মু

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: চলতি মাসেই রাষ্ট্রপতি নির্বাচন। রাইসিনা হিলে যাওয়ার দৌড়ে এক নম্বরে রয়েছেন এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মু। তাঁকে চ্যালেঞ্জ জানাচ্ছেন বিরোধী প্রার্থী যশোবন্ত সিনহা। সমর্থন জোগাড়ে গোটা দেশ চষে বেড়াচ্ছেন দু’জনেই। এই আবহে এবার কলকাতায় আসছেন বিজেপি প্রার্থী দ্রৌপদী মুর্মু।

সূত্রের খবর, আগামী ৯ তারিখ তিনি কলকাতায় আসতে পারেন। তবে বিজেপি সুত্রে এখনও এ নিয়ে কিছু জানান হয়নি। রাজ্যে এসে তিনি যাবেন বিধানসভায়। বিধায়কদের কাছে সমর্থন চাইবেন। এখনও পর্যন্ত যা খবর, এই সফরে একদিন কলকাতায় থাকবেন তিনি। তবে এই সফরে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তিনি দেখা করবেন কিনা তা নিয়ে কিছু জানা যায়নি। তবে এই নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে রাজ্য রাজনীতিতে। কারণ, রথযাত্রার দিন বিজেপি প্রার্থীকে নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের করা মন্তব্য। তিনি সেদিন প্রকাশ্যেই বলেন, এই নির্বাচনে দ্রৌপদী মূর্মুর জেতার সম্ভাবনাই বেশি। বিজেপি আগে রাষ্ট্রপতি পদপ্রার্থীর নাম জানায়নি আমাদের। দ্রৌপদী মুর্মুর নাম জানলে ভেবে দেখতাম। উনি পিছিয়ে পড়া সম্প্রদায়ের প্রতিনিধি। তাঁর জয়ের সম্ভাবনা বেশি।

রাজনৈতিক মহলের একাংশের মত, সময়মতো জানলে দ্রৌপদী মুর্মুকে সমর্থন দিতে মমতার হয়ত আপত্তি থাকত না। সেক্ষেত্রে বিরোধীরা আলাদা প্রার্থী না-ও দিতে পারত। তারপর এই জল্পনা আরও বেডে়ছে। বঙ্গ বিজেপি নেতারা তো প্রকাশ্যেই বলছেন, তৃণমূলও এবার বিজেপি প্রার্থীকে সমর্থন করবে। দ্রৌপদী মূর্মু পিছিয়ে পড়া সম্প্রদায়ের প্রতিনিধি। শিক্ষকতার পাশাপাশি দীর্ঘদিন রাজনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত তিনি। বিধায়ক থেকে মন্ত্রীও ছিলেন। সামলেছেন ঝাড়খণ্ডের রাজ্যপালের দায়িত্বও। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে দ্রৌপদী মুর্মুর কলকাতা সফর এবং বিধানসভায় যাওয়া নিয়ে তুমুল জল্পনা রাজ্য রাজনীতিতে।

ads

Mailing List