গুটিয়ে যেও না, আমি ভাঙা পায়ে লড়ছি, যুদ্ধের সময় বসে থাকতে নেই, অভিমানীদের বার্তা মমতার

গুটিয়ে যেও না, আমি ভাঙা পায়ে লড়ছি, যুদ্ধের সময় বসে থাকতে নেই, অভিমানীদের বার্তা মমতার
15 Mar 2021, 02:44 PM

গুটিয়ে যেও না, আমি ভাঙা পায়ে লড়ছি, যুদ্ধের সময় বসে থাকতে নেই, অভিমানীদের বার্তা মমতার

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন, পুরুলিয়া: ভাঙা পা নিয়ে প্রচারে হাজির তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ, সোমবার পুরুলিয়ার সভা থেকে বার্তা দিলেন, লড়াই আরও জোরদার করার জন্য। বিশেষ করে যে সমস্ত তৃণমূল কর্মীরা অভিমান করে এখনও বসে রয়েছেন তাঁদের প্রতিই ছিল এই বার্তা।

 

এদিন বক্তব্য রাখতে গিয়ে তিনি বললেন, ‘‘ভোট লুঠ করতে দেবেন না। তৃণমূল কংগ্রেস কর্মীরা অনেক শক্তিশালী। কেন তোমরা গুটিয়ে যাবে। আমি যদি ভাঙা পায়ে লড়ে যেতে পারি। তোমরা কেন লড়বে না। তোমরা যারা এখনও বসে আছো অভিমান করে, বেরিয়ে এসো। যুদ্ধের সময় অভিমান করে বসে থাকতে নেই। লড়াই করো। লড়াই করব, আর বিজেপিকে জবাব দেব।’’

 

এদিন রাজ্য সরকার কত উন্নয়ন করেছে, তাও তুলে ধরেন মমতা। বলেন, ‘‘আমার পা ঠিক হয়ে গেলেই, আমি আবার আসব। ভোট টা দেবেন তো।’’ তৃণমূল রাজ্যে ক্ষমতায় থাকলে আরও উন্নয়ন করবে, পুরুলিয়া, অযোধ্যা, বাঘমুন্ডিকে পর্যটনের দিক দিয়েও অনেক এগিয়ে নিয়ে যাবে বলেও প্রতিশ্রুতি দেন মুখ্যমন্ত্রী।

 

তবে এদিন তাঁর প্রধান লক্ষ্য ছিল, অভিমানী তৃণমূল কংগ্রেসের কর্মীদের ফের লড়াইয়ের ময়দানে ফিরিয়ে আনা। বিশেষত, যাঁরা টিকিট পাননি বিভিন্ন সময়ে বা দলের পদ থেকে বঞ্চিত হয়েছেন, তাঁদের অনেকেই এবার বসে গিয়েছেন। সরাসরি দলের প্রচারে দেখা যাচ্ছে না। কেউ কেউ আবার চলে গিয়েছে বিরোধী বিজেপির দিকে। তাঁদের কাছ টানতেই এদিন মুখ্যমন্ত্রীর আবেদন, আর অভিমান করে বসে থাকা নয়। যুদ্ধের সময় তাঁরাও যেন লড়াইয়ে নামেন। কারণ, বিজেপি এবার বঙ্গ দখলের লক্ষ্যে ঝাঁপিয়ে পড়েছে। অন্যদিকে অভিমানী কর্মীরা বসে গেলে ভীতির সঞ্চারও হতে পারে। তাই কেউ যাতে ভয়ে গুটিয়ে না যায়, সেকথাও জানান। তারই সঙ্গে আশ্বাস দেন, তৃণমূলই ফের ক্ষমতায় আসবে।

ads

Mailing List