ফের ভিসা বাতিল জকোভিচের

ফের ভিসা বাতিল জকোভিচের
14 Jan 2022, 03:51 PM

ফের ভিসা বাতিল জকোভিচের

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: দ্বিতীয়বার বাতিল করে দেওয়া হল  নোভাক জকোভিচের ভিসা। কোভিড টিকা না নেওয়ায় দেশের স্বাস্থ্য বিধির কারণে ভিসা বাতিল করল অস্ট্রেলিয়া সরকার।  শুধু তাই নয়, বিশেষ কারণ না দেখাতে পারলে আগামী ৩ বছর অস্ট্রেলিয়ায় ঢুকতে পারবেন না সার্বিয়ার টেনিস তারকা।  অভিবাসন মন্ত্রী অ্যালেক্স হক এক বিবৃতিতে ভিসা বাতিলের সিদ্ধান্তের কথা জানিয়েছেন। বিবৃতিতে তিনি জানিয়েছেন, "জনস্বার্থেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অস্ট্রেলিয়ার সবার স্বাস্থ্যের কথা ভেবে জোকোভিচের ভিসা বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।"

 

মন্ত্রী আরও জানিয়েছেন যে, প্রধানমন্ত্রী স্কট মরিসন সরকার অস্ট্রেলিয়ার সীমানা রক্ষার জন্য দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ, বিশেষ করে কোভিড সংক্রান্ত বিষয়ে।

তাঁর ভিসা ফের বাতিল করা হতে পারে বলে আগে থেকেই হুঁশিয়ারি দিয়ে রেখেছিল অস্ট্রেলিয়া সরকার। সেই হুঁশিয়ারিই বাস্তবে পরিণত হল। শুক্রবার (১৪ জানুয়ারি) অস্ট্রেলিয়ার ইমিগ্রেশন মন্ত্রী অ্যালেক্স হক নিজের ব্যক্তিগত ক্ষমতা প্রয়োগ করে দ্বিতীয়বারের জন্য বাতিল করলেন সার্বিয়ান তারকার ভিসা। এর জেরে সোমবার (১৭ জানুয়ারি) থেকে শুরু হতে চলা অস্ট্রেলিয়ান ওপেনে জকোভিচের অংশগ্রহণ ঘিরে ফের সংশয়।

কারণ এই সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন করার জন্য আবার তাঁকে আদালতের দ্বারস্থ হতে হবে। হাতে সেই সময় নেই। সোমবার থেকেই শুরু অস্ট্রেলিয়ান ওপেন। তার আগে বিষয়টির নিষ্পত্তি হওয়ার সম্ভাবনা কম। অস্ট্রেলিয়া সরকার যে তদন্ত চালিয়েছে তাতে দেখা গিয়েছে অস্ট্রেলিয়া প্রবেশের সময় ভুল তথ্য দিয়েছিলেন সার্বিয়ান তারকা। সেখানে তাঁর দু'সপ্তাহ আগে সার্বিয়া এবং স্পেনে যাওয়ার উল্লেখ ছিল না। তার ওপর জানা গিয়েছে, কোভিড রিপোর্ট পজিটিভ হওয়া সত্ত্বেও ১৭ ডিসেম্বর জকোভিচ বেলগ্রেডে একটি অনুষ্ঠানে হাজির ছিলেন।ফলে এবার বিপাকে পড়তে পারেন সার্বিয়ান সুপারস্টার।

ads

Mailing List