‘‌এবার যেন সেই ভুল আর না হয়’‌, অশনি নিয়ে রাজ্যকে সতর্ক করলেন  দিলীপ ঘোষ

‘‌এবার যেন সেই ভুল আর না হয়’‌, অশনি নিয়ে রাজ্যকে সতর্ক করলেন  দিলীপ ঘোষ
10 May 2022, 12:57 PM

‘‌এবার যেন সেই ভুল আর না হয়’‌, অশনি নিয়ে রাজ্যকে সতর্ক করলেন  দিলীপ ঘোষ

আনফোল্ড বাংলা প্রতিবেদন :  ধেয়ে আসছে ঘূর্ণিঝড় অশনি। এর জেরে রাজ্যে প্রভাব পড়তে পারে বলে পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। এই পরিস্থিতিতে যাবতীয় ব্যবস্থা নিয়ে রেখেছে রাজ্য সরকার।

মৌসম ভবন জানিয়েছে, মঙ্গলবার সন্ধ্যায় অশনি ওড়িশা উপকূলের খুব কাছে পৌঁছে যাবে। মৌসম ভবনের অনুমান, এরপর এই ঘূর্ণিঝড় ডানদিকে বাঁক নিয়ে উপকূল বরাবর এগোতে থাকবে পশ্চিমবঙ্গের দিকে। তবে এখনও মনে করা হচ্ছে, এই ঘূর্ণিঝড় স্থলভাগে আছড়ে পড়বে না। জানানো হয়েছে, পশ্চিমবঙ্গ উপকূল বরাবর ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটারে ঝোড়ো হাওয়া বইতে পারে। ঘণ্টায় দমকা হাওয়ার বেগ কখনও কখনও ৬০ কিলোমিটারে পৌঁছে যেতে পারে।

 পশ্চিমবঙ্গে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। ভারী বৃষ্টিপাতের হলুদ সতর্কতা জারি হয়েছে হাওড়া, নদিয়া, পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়। মত্স্যজীবীদের সমুদ্রে যেতে বারণ করা হচ্ছে এই সময়কালে।  

আর  এবার ঘূর্ণিঝড় অশনি নিয়ে রাজ্য সরকারকে সতর্ক করলেন বিজেপির সর্বভারতীয় সহ–সভাপতি দিলীপ ঘোষ। মঙ্গলবার পশ্চিম মেদিনীপুরের খড়্গপুর শহরে প্রাতঃভ্রমণে বেরিয়ে রাজ্য সরকারকে হুঁশিয়ারিও দিলেন মেদিনীপুরের সাংসদ। ‌ তৃণমূল কংগ্রেস সরকারকে কটাক্ষ করে দিলীপ ঘোষ বলেন,  “‌আগেও সিপিএমের আমলে বাংলায় ঝড়, বন্যা হত। তাতে সরকারের লোকেদের লাভ হত। এখন সেটা আরও ব্যাপক আকারে হচ্ছে। টাকা পৌঁছনোর আগেই অ্যাকাউন্টে চলে গিয়েছে। আমরা আমফানের সময় দেখেছি তৃণমূল কংগ্রেসের নেতাদের অ্যাকাউন্টে টাকা চলে গিয়েছে। সেখান থেকে মানুষের বিশ্বাসটাই চলে গিয়েছে সরকারের উপর। সরকারি টাকাও লুঠ হয়ে যায়। মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই স্বীকার করেছিলেন যে ভুল করে চলে গিয়েছে। এবার যেন সেই ভুল আর না হয়, এটা দেখতে হবে।”

ads

Mailing List