এথনিক পোশাকের সঙ্গেই শুধু নয়, ওয়েস্টার্ন পোশাকের সঙ্গেও শাল নিন

এথনিক পোশাকের সঙ্গেই শুধু নয়, ওয়েস্টার্ন পোশাকের সঙ্গেও শাল নিন
23 Jan 2021, 06:19 PM

এথনিক পোশাকের সঙ্গেই শুধু নয়, ওয়েস্টার্ন পোশাকের সঙ্গেও শাল নিন

আনফোল্ড বাংলা প্রতিবেদন :  শাল গায়ে দেওয়াটা অনেকের কাছেই একটু সেকেলে। অনেকে আবার ক্যারি করতে পারবেন না, এই ভেবে শাল থেকে দূর পালান। নেহাত প্রয়োজন পড়লে বিয়েবাড়ি, অনুষ্ঠান বাড়িতে যেখানে শাড়ি পরছেন, সেখানে হয়তো কোনওমতে একটু শাল গায়ে দিয়ে গেলেন। আর সুযোগ পেলেই তা ভাজ করে ব্যাগে ঢুকিয়ে ফেলেন। এবার আর এমন করার প্রয়োজন নেই। কারণ, রইল শাল ব্যবহারের কিছু টিপস। এবার শাড়ি, কুর্তি আর চুরিদারের সঙ্গেই নয়। বরং, ওয়র্স্টান পোশাকের সঙ্গে শাল ব্যবহার করুন।

কুলু শাল

হিমাচল প্রদেশের এই শাল চেনার উপায় এর প্যাটার্ন ও খসখসে টেক্সচার। কালো জিন্স আর ফুলস্লিভ টপ পরুন। এবার গলা গিয়ে ওড়না নেওয়ার মতো করে এটা নিয়ে কোমড়ে বেল্ট আটকান।

রাবাড়ি শাল

গুজরাটের এমব্রয়ডারি করা এই শাল এককথায় ‘পিস অফ আর্ট’। হাতে বোনা সুতির এই শালে থাকে সিল্কের সুতোর এমব্রয়ডারি ও কাচের কাজ। চেন স্টিচ করা এই শালে রঙের ব্যবহারেও থাকে বৈচিত্র্য। এটাকে সরু ভাঁজ করে নিন। গলার কাছে ড্রাপ করুন। যেটাকে ট্রাডিশনাল স্টাইল ড্রাপ বলে। একদিকটা একটু ঝুলিয়ে রাখবেন। কোমরে মোটা বেল্ট পরুন। শর্ট ড্রেসের সঙ্গে এটা ভালো মানাবে।

পশমিনা শাল

ক্যাশমিয়ার ছাগলের পশম থেকে তৈরি এই শাল। ভেড়ার পশমের তৈরি পোশাকের চেয়ে ক্যাশমিয়ার অনেকাংশে বেশ পাতলা, হালকা, মজবুত, নরম এবং তিনগুণ বেশি গরম। এই শাল কোর্টের সঙ্গে স্কার্ফের মতো করে পরতে পারেন।

Mailing List