জয়ের মধ্যেও নেইমারের চোট নিয়ে চিন্তা ব্রাজিল শিবিরে

জয়ের মধ্যেও নেইমারের চোট নিয়ে চিন্তা ব্রাজিল শিবিরে
25 Nov 2022, 03:15 PM

জয়ের মধ্যেও নেইমারের চোট নিয়ে চিন্তা ব্রাজিল শিবিরে

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: দুরন্ত জয়ের মধ্যেও দুশ্চিন্তার কালো মেঘ ক্রমশ দানা বাঁধছে ব্রাজিল শিবিরের অন্দরে।

সার্বিয়ার বিরুদ্ধে চোট পেয়েছেন নেইমার। সেই কারণেই পরের ম্যাচে তাঁর মাঠে নামা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। এমনকী বিশ্বকাপের বাকি ম্যাচগুলিতে নেইমারকে পাওয়া যাবে কি না তা নিয়েও আশঙ্কিত ব্রাজিল সমর্থকরা। যদিও নেইমারকে নিয়ে যথেষ্ঠ আশাবাদী তিতে। পরের ম্যাচে নেইমারের মাঠে নামতে কোনো সমস্যা হবেনা বলেই মনে করছেন ব্রাজিলের কোচ।

সার্বিয়ার বিরুদ্ধে ব্রাজিলের ২-০ গোলের জয়ে দ্বিতীয়ার্ধে তিতের দল যে খেলা দেখিয়েছে, তা প্রতিপক্ষ দলগুলোর জন্য সতর্কবার্তা। প্রথমার্ধে সমানে সমানে লড়ে গেল সার্বিয়া। রক্ষণ, মাঝমাঠ জমাট। নেইমার, ভিনিসিয়াসরা চেষ্টা করলেও গোল আসেনি। রাফিনহা আর ভিনিসিয়াস সুযোগ হারালেন। বড় কোচেরা বিরতিকে ট্রাম্প কার্ড বানান । তিতেও তাই করলেন।

প্রথমার্ধে ব্রাজিল আক্রমণাত্মক ছিল। তবে সার্বিয়ার ডিফেন্স তাদের আটকাতে সমর্থ হয়েছিল। যদিও দ্বিতীয়ার্ধে মাঠের প্রতিটি ঘাসে যে আগুন ধরিয়ে দিয়েছিলেন ব্রাজিলের ফুটবলাররা। দ্বিতীয়ার্ধে বদলে গেল ব্রাজিল। শুধুই পাস-পাস – পাস।আলোচনায় শুধু রিচার্লিসনের গোল।

বাইসাইকেল কিকে সার্বিয়ার বিপক্ষে ম্যাচের ৭৩ মিনিটে যে গোলটি রিচার্লিসন করেছিলেন, তা দেখে রীতিমতো স্তব্ধ হয়ে গিয়েছিল গোটা ফুটবল বিশ্ব। রিচার্লিসনের জোড়া গোল বাদ দিলে ম্যাচে সেভাবে ছাপ ফেলতে পারেননি। ভিনিসিয়াস জুনিয়র অবশ্য ভালো খেলেছেন। বারবার বাঁদিক দিয়ে উঠে এসে সার্বিয়ার ডিফেন্ডারদের নাজেহাল করে রেখেছিলেন তিনি।

১৯৮২ বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে ডান প্রান্ত থেকে উড়ে আসা ক্রসে বাইসাইকেল কিক করে গোল করেছিলেন ‘সাদা পেলে’ জিকো। ২০০২ বিশ্বকাপে সেই স্মৃতি ফেরান এডমিলসন, কোস্টারিকার বিপক্ষে বাইসাইকেল কিকে গোল করে। মজার বিষয়, জিকোর সেই গোলের ২০ বছর পর একইভাবে গোল করেন এডমিলসন। আর রিচার্লিসনও এডমিলসনের সেই গোলের স্মৃতি ফেরালেন ঠিক দুই দশক পর রিচার্লিসন।

Mailing List