থেমে গেল মরু ঝড়, জয় পেল পোল্যান্ড

থেমে গেল মরু ঝড়, জয় পেল পোল্যান্ড
27 Nov 2022, 12:34 AM

থেমে গেল মরু ঝড়, জয় পেল পোল্যান্ড

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: সৌদি আরব আশা জাগিয়েছিল আর্জেন্টিনাকে হারিয়ে। এশিয়া মহাদেশের ফুটবলে নতুন স্বপ্ন দেখা দিয়েছিল। তাই শনিবার বিশ্বকাপ ফুটবলে পোল্যান্ড কে কঠিন চাপে রাখবে সৌদি আরব এমন ভাবনা ছিল। কিন্তু তার উল্টো দেখা গেলো।  সৌদি আরবকে ২-০ গোলে হারিয়ে দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে 'সি' গ্রুপের শীর্ষে উঠেছে পোল্যান্ড। নিজেদের শেষ ম্যাচে আর্জেন্টিনার মুখোমুখি হবে তারা। এদিনের ম্যাচে সৌদি আরবের বিরুদ্ধে দাপুটে ফুটবল খেলেছে পোল্যান্ড। প্রথম পর্বে পোল্যান্ড ১-০ গোলে এগিয়ে যায় । বিরতির ঠিক আগে সৌদি আরব পেনাল্টি পায়। তা  থেকে গোল করতে পারে নি সৌদি আরব।

দ্বিতীয় পর্বে পোল্যান্ড  অনেক বেশি আক্রমণ গড়ে তোলে। সৌদি আরবের রক্ষণভাগের ভুলে আবার গোল হজম করতে হয়। পোল্যান্ড এই জয়ে কিছুটা এগিয়ে গেলো। ফিফা র‍্যাঙ্কিংয়ে আট ধাপ এগিয়ে থাকা তিউনিসিয়াকে ১-০ গোলে হারালো অস্ট্রেলিয়া।তিউনিসিয়ার গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জড়িয়ে গেল জালে। এই লীড শেষ পর্যন্ত ধরে রেখে জয় তুলে নিলো গ্রাহাম আর্নল্ডের দল।

এদিকে, ফিফার শাস্তির মুখে জার্মানি। স্পেন বনাম জার্মানি ম্যাচ এর আগে সাংবাদিক সম্মেলনের শেষেই জার্মান কোচ কে নিয়ে বিতর্ক শুরু। প্রথাগত সাংবাদিক সম্মেলনে কোন ফুটবলারকে ছাড়াই এসেছিলেন জার্মান কোচ। ফিফার নিয়ম অনুযায়ী সাংবাদিক সম্মেলনে কোচ এবং ফুটবলারকে থাকতেই হবে। যদিও জার্মান কোচ জানিয়েছেন স্পেনের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে ফুটবলারদের বিশ্রাম দিতেই তার এই সিদ্ধান্ত।

 

Mailing List