দেশে সামান্য বাড়ল করোনার  দৈনিক সংক্রমণ, মৃত আড়াই হাজারের বেশি

দেশে সামান্য বাড়ল করোনার  দৈনিক সংক্রমণ, মৃত আড়াই হাজারের বেশি
16 Jun 2021, 10:13 AM

দেশে সামান্য বাড়ল করোনার  দৈনিক সংক্রমণ, মৃত আড়াই হাজারের বেশি

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: দেশে করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা আগের দিনের তুলনায় বাড়ল । যদিও তা সামান্যই।

আগের দিন দেশে আক্রান্ত হয়েছিলেন ৬০ হাজার ৪৭১ জন।  আর, বুধবার, কেন্দ্রীয় স্বাস্থ্য দফতর জানিয়েছে,  দেশে গত ২৪ ঘণ্টায় এই মারণভাইরাসের কবলে পড়েছেন  ৬২,২২৪ জন। তবে দৈনিক সুস্থতার সংখ্যা অনেকটাই বেশি। একদিনে করেনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লক্ষ ০৭ হাজার ৬২৮ জন।  ফলে সক্রিয় রোগীর সংখ্যাও কমেছে। দেশে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৮ লক্ষ ৬৫ হাজার ৪৩২ জন। 

এই বছর মার্চ থেকে হু হু করে বাড়তে শুরু করে সংক্রমণ। চরিত্র বদল আরও প্রাণঘাতী হয়ে ওঠা ভাইরাসের জেরে বৃদ্ধি পায় মৃত্যুর হারও। এক সময় দৈনিক আক্রান্ত  লক্ষ এবং দৈনিক মৃত্যু ৪ হাজার ছাড়িয়েছিল।  তবে লকডাউন ও কড়া বিধিনিষেধের জেরে বর্তমানে অনেকখানি নিয়ন্ত্রণে দেশের কোভিড সংক্রমণ। দিল্লি, মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ, কর্ণাটকে অনেকটাই নিয়ন্ত্রণে সংক্রমণ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২ হাজার ৫৪২ জনের।  এই নিয়ে দেশে  করোনায় মোট মৃত্যু সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩ লক্ষ ৭৯ হাজার ৫৭৩ জনে।

কেন্দ্রীয় স্বাস্থ্য দফতর জানিয়েছে, এখন পর্যন্ত দেশে করোনায় মোট আক্রান্ত ২ কোটি ৯৬ হাজার ৩৩ লক্ষ ১০৫ জন। যাঁদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৮৩ লক্ষ ৮৮ হাজার ১০০ জন। সুস্থতার হার ৯৫.২৬ শতাংশ। টিকাকরণে গতি বাড়িয়ে সংক্রমণ ঠেকানোর চেষ্টা চলছে। এখন পর্যন্ত দেশে শে মোট ভ্যাকসিন নিয়েছেন ২৬ কোটি ১৯ লক্ষ ৭২ হাজার ১৪ জন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় টিকা নিয়েছেন ২৮ লক্ষ ৪৫৮ জন।

টিকাকরণের পাশাপাশি রোগী চিহ্নিত করতে চলছে গতকাল ১৯ লক্ষ ৩০ হাজার ৯৮৭টি নমুনা পরীক্ষা হয়েছে।

Mailing List