ডিএ মামলার রায়: মিলবে তো টাকা? মিশ্র প্রতিক্রিয়া কর্মচারী সংগঠনগুলির

ডিএ মামলার রায়: মিলবে তো টাকা? মিশ্র প্রতিক্রিয়া কর্মচারী সংগঠনগুলির
20 May 2022, 06:40 PM

ডিএ মামলার রায়: মিলবে তো টাকা? মিশ্র প্রতিক্রিয়া কর্মচারী সংগঠনগুলির

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: ডিএ মামলার রায় নিয়ে রাজ্য সরকারি কর্মী সংগঠন গুলির মধ্যে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গেছে। মামলাকারী কর্মচারি সংগঠন  কনফেডারেশন অফ স্টেট গভর্নমেন্ট এমপ্লয়িজের নেতা মলয় মুখোপাধ্যায় জানিয়েছেন, এই জয় কাঙ্ক্ষিত ছিল। এর ফলে সরকারি কর্মচারীরা তাঁদের প্রাপ্য পাবেন। সে দিক থেকে বিচার করলে এটা আনন্দের দিন। তবে রাজ্য সরকার এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে যেতে পারে। সে ক্ষেত্রে তাঁরা লড়াই চালিয়ে যাবেন। তবে সরকারি কর্মচারীরাই শেষ হাসি হাসবেন বলে তিনি মনে করেন।

 

বামপন্থী সরকারি কর্মচারী ইউনিয়ন কোঅর্ডিনেশন কমিটির তরফে বিজয়শঙ্কর সিনহা জানিয়েছেন, আদালতের রায় সরকারি কর্মচারীদের জন্য সুখবর হলেও তাঁরা সরকারকে আদৌ বিশ্বাস করছেন না। সরকার যে আদালতের রায় মানবে, সে বিষয়ে কোনও নিশ্চয়তা নেই। তিনি মনে করেন, অধিকার পথের লড়াইয়েই বুঝে নিতে হবে। সে জন্য আজ থেকেই বামপন্থী কর্মী সংগঠনের লোকেরা পথে নামবেন। যতক্ষণ না পর্যন্ত আদালতের নির্দেশ মেনে সরকার ডিএ দিচ্ছে, ততক্ষণ আন্দোলন চলবে।

অন্যদিকে, তৃণমূল সমর্থিত সরকারি কর্মচারী ইউনিয়নের তরফে দিব্যেন্দু রায় জানান, তাঁরা এই মুহূর্তে সরকারের উপর ভরসা রাখছেন। সরকার যে ভাবে প্রত্যেক ক্ষেত্রে সরকারি কর্মচারীদের পাশে থেকেছে, একই ভাবে তাঁরাও সরকারের পাশে থাকবেন। সরকারের হাতে যখন অর্থ আসবে, তখন অবশ্যই কর্মীদের কথা ভাববে বলে মনে করছে তাঁরা।

ads

Mailing List