বর্তমানে ক্লাব ও দেশের হয়ে বিশ্বের সর্বোচ্চ গোলদাতা ক্রিস্টিয়ানো রোনাল্ডো

বর্তমানে ক্লাব ও দেশের হয়ে বিশ্বের সর্বোচ্চ গোলদাতা ক্রিস্টিয়ানো রোনাল্ডো
21 Jan 2021, 06:45 PM

বর্তমানে ক্লাব ও দেশের হয়ে বিশ্বের সর্বোচ্চ গোলদাতা ক্রিস্টিয়ানো রোনাল্ডো

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক : অনন্য বিশ্বরেকর্ড গড়লেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো৷ বুধবার সুপার কোপা ইতালিয়ার ফাইনালে নাপোলির বিরুদ্ধে দুরন্ত গোল করে জোসেফ বিকানকে টপকে গেলেন রোনাল্ডো। এর সাথে সাথেই তিনি নিজের নাম লিখিয়ে নিলেন ফুটবল ইতিহাসের পাতায়। এই গোলটি করার পরেই ক্লাব এবং দেশের হয়ে সর্বোচ্চ গোলদাতা হিসাবে পরিচিত হলেন পর্তুগিজ মহাতারকা ক্রিস্টিয়ানো রোনাল্ডো৷

ফাইনালে গোল করে রেকর্ড গড়লেও রোনাল্ডো এগিয়ে রাখছেন তাঁর দলের শিরোপা জয়কেই৷ তিনি জানিয়েছেন, মাঠের অবস্থা খারাপ থাকার পরেও দল নাপোলির বিরুদ্ধে ভালো খেলেছে।ইতালিয়ান লিগে ইন্টার মিলানের বিরুদ্ধে হারের ধাক্কা কাটিয়ে নাপোলির বিরুদ্ধে জয়, দলের আত্মবিশ্বাস বাড়াবে বলেই মনে করেন রোনাল্ডো।

বিশ্বের ফুটবল ইতিহাসে সর্বোচ্চ গোলদাতার নাম এবং সংখ্যার রেকর্ড অবশ্য ফিফার তরফ থেকে রাখা হয় না। ফলে বিভিন্ন বিশ্বাসযোগ্য ওয়েবসাইটের পরিসংখ্যানের উপর ভিত্তি করেই রোনাল্ডো টপকে গেলেন সকলকে৷ সর্বোচ্চ গোলদাতার সিংহাসনে বসা রোনাল্ডোর গোলসংখ্যা ৭৬০।স্পোর্টিং লিসবন, ম্যানচেস্টার ইউনাইটেডেড, রিয়াল মাদ্রিদ, জুভেন্তাস এবংজাতীয় দল পর্তুগালের হয়ে রোনাল্ডো ৭৬০ টি গোল করেছেন। রোনাল্ডোর ঠিক পরেই রয়েছেন জোসেফ বিকান। তিনি ক্লাব এবং দেশ মিলিয়ে করেছেন ৭৫৯ টি গোল। এই তালিকার তৃতীয় স্থানে থাকা ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার পেলে করেছেন ৭৫৭ টি গোল। পেলের ঠিক পরেই রয়েছেন রোমারিও। তাঁর গোল সংখ্যা ৭৪৩। তবে চিরপ্রতিদ্বন্দ্বী রোনাল্ডোর থেকে বেশ খানিকটা পিছিয়েই রয়েছেন আর্জেন্টাইন মহাতারকা ফুটবলার লিওনেল মেসি।বার্সেলোনা এবং আর্জেন্টিনার হয়ে মোট ৭১৯ টি গোল করে তালিকার পঞ্চম স্থানে বিরাজমান মেসি।

Mailing List