কোভিড পরীক্ষার খরচ কমাল রাজ্য, বাঙুর হাসপাতালে নতুন শয্যা

কোভিড পরীক্ষার খরচ কমাল রাজ্য, বাঙুর হাসপাতালে নতুন শয্যা
12 Oct 2020, 06:09 PM

কোভিড পরীক্ষার খরচ কমাল রাজ্য, বাঙুর হাসপাতালে নতুন শয্যা

আনফোল্ড বাংলা প্রতিবেদন, কলকাতা: কোভিড টেস্টের খরচ কমাল সরকার। খরচ কমিয়ে করা হল ১৫০০ টাকা হল। করোনা রোগীদের জন্য অ্যাম্বুল্যান্সের ভাড়া কমাতেও উদ্যোগ নিচ্ছে রাজ্য সরকার। হবে এব্যাপারে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলবে সরকার। এমনই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শয‍্যাসংখ‍্যা বাড়লো বাঙুর হাসপাতালে। ৫৬টি নতুন শয‍্যা চালু হল। শীঘ্রই বাঙুর হাসপাতালে চালু হবে ৪৯৬টি নতুন শয‍্যা। আনলক ফোরে এবার পাড়ায় পাড়ায় ফের চেম্বার খুলতে পারেন চিকিৎসকরা। এ ব্যাপারে আইন শিথিল করছে রাজ্য সরকার। পুজোর সময় সর্বক্ষণের জন্য কন্ট্রোল রুম চালু থাকবে। উদ্বেগের সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান ‘করোনা সংক্রমণ বাড়ছে, প্রত্যেককে মাস্ক পরতে হবে। সংক্রমণ আটকাতে সামাজিক দূরত্ব বজায় রাখুন। পুজো প্যান্ডেলে যাওয়ার সময় মাস্ক পরা বাধ‍্যতামূলক। পুজো কমিটিগুলোকে সতর্কতামূলক প্রচার। মাস্ক না পরলে প্যান্ডেলে ঢুকতে দেবেন না বলেও তিনি সতর্ক করেছেন।

প্রয়োজনে প্যান্ডেলে ঢোকার সময় স্যানিটাইজার, মাস্ক দেওয়ার উদ‍্যোগও নিতে বলেছেন পুজো কমিটিগুলোকে। ব্যবস্থাপনা দেখে বিশ্ববাংলা শারদ সম্মানে থাকছে অতিরিক্ত পয়েন্ট। প্যান্ডেলের কাছে সাংস্কৃতিক অনুষ্ঠান করা যাবে না। অনেক মানুষের সমাগম

না করে স্থানীয় স্তরে পুজো উদ্বোধন করার নিদান দিয়েছেন মুখ‍্যমন্ত্রী। এইসঙ্গে তিনি বলেছেন, উত্তরপ্রদেশে পুজোর অনুমতি নেই। দিল্লির চিত্তরঞ্জন পার্ক ছাড়া আর কোনও অনুমতি নেই। কিন্তু বাংলায় পুজো হবে, পাশাপাশি সংক্রমণও আটকাতে হবে।

Mailing List