আরও সুস্থ হল বাংলা, আরও কমল করোনার দৈনিক সংক্রমণ এবং সংক্রমণের হার

আরও সুস্থ হল বাংলা, আরও কমল করোনার দৈনিক সংক্রমণ এবং সংক্রমণের হার
23 Jan 2022, 08:15 PM

আরও সুস্থ হল বাংলা, আরও কমল করোনার দৈনিক সংক্রমণ এবং সংক্রমণের হার

আনফোল্ড বাংলা  প্রতিবেদন :   নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিনে ভালো খবর শোনালো রাজ্যের  স্বাস্থ্য দফতর। রাজ্যে আরও কমল করোনার সংক্রমণ। আরও সুস্থ হয়ে উঠল বাংলা। আগের দিনের চেয়ে কমল স্নগক্রমনের হারও। সেই সঙ্গেই সুস্থতার হার বেড়ে কমল সক্রিয় রোগীর সংখ্যা। 

তবে, এই স্বস্তির মধ্যে কাঁটা হয়ে থাকল মৃত্যুর   পরিসংখ্যান। 

গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনায় মারা গিয়েছেন ৩৬ জন। এর মধ্যে শুধুমাত্র কলকাতাতেই মৃত্যু হয়েছে ১০ জনের। হাওড়া এবং বীরভূমে মারা গিয়েছেন ৬ জন করে । উত্তর ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ৫ জনের। দার্জিলিং, হুগলি এবং পসচিম বর্ধমান জেলাতে ২ জন করে মারা গিয়েছেন উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং দক্ষিণ ২৪ পরগনা জেলাতে ১ জন করে মারা গিয়েছেন।

আগের দিনে রাজ্যে করোনা আক্রান্ত হন ৯১৯১ জন , সুস্থ হন ২০, ৩১৩ জন, মারা যান ৩৭ জন, সংক্রমণের হার ছিল ১১.১৩% ।

রবিবার রাজ্যের স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬৯৮০ জন। এই সময়ে সুস্থ হয়েছেন ২০, ৪১৮ জন। রাজ্যে এখন সুস্থতার হার ৯৩.৩৬%।  এখন রাজ্যে সক্রিয় কোভিড রোগী ১ লাখ ১০ হাজার ১৮৩। এই সংখ্যা আগের দিনের চেয়ে ১৩ , ৪৭৪ জন কম। এই সময়ে নমুনা পরীক্ষা হয়েছে ৭৩,২১৪ জনের। সংক্রমণের হার ৯.৫৩%।

এই সময়ে কলকাতায় ৯৭৩ জন, উত্তর ২৪ পরগনায় ৯৬০ জন, দক্ষিণ ২৪ পরগনায় ৪৮৪ জন, হাওড়ায় ২২১ জন, হুগলিতে ২৩৫ জন, পূর্ব বর্ধমানে ৩৯৯ জন, পশ্চিম  বর্ধমানে ২৫৮ জন, বীরভূমে ৪৪৯ জন, নদিয়াতে ৩৪০ জন, মুর্শিদাবাদে ২৬২ জন, আলিপুরদুয়ারে ১৬০ জন, কোচবিহারে ১৯৩ জন, দার্জিলিং জেলায় ৪৩৩ জন, কালিম্পং জেলায় ১৪৬ জন, জলপাইগুড়িতে ২২০  জন, উত্তর দিনাজপুরে ১৬০, দক্ষিন দিনাজপুরে ১৪২ জন, মালদায় ৩১৩ জন, বাঁকুড়ায় ১৬৭ জন, পুরুলিয়াতে ১৪৫ জন, ঝাড়গ্রামে ৬৭ জন, পূর্ব মেদিনীপুরে ১০৭ জন, পশ্চিম মেদিনীপুরে ১৪৬ জন  করোনা আক্রান্ত হয়েছেন।   

ads

Mailing List