কল্যাণী এইমসে নিয়োগ দুর্নীতি, দুই বিজেপি সাংসদের নামে এফআইআর

কল্যাণী এইমসে নিয়োগ দুর্নীতি, দুই বিজেপি সাংসদের নামে এফআইআর
02 Jun 2022, 09:35 PM

কল্যাণী এইমসে নিয়োগ দুর্নীতি, দুই বিজেপি সাংসদের নামে এফআইআর

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: এসএসসি-র পর এবার সামনে এল কেন্দ্রীয় সরকার নিয়ন্ত্রিত কল্যাণী এইমসে নিয়োগ দুর্নীতি। অভিযোগ, কয়েকজন বিজেপি সাংসদ ও বিধায়ক মিলে যাবতীয় নিয়ম নীতির তোয়াক্কা না করে রাজনৈতিক প্রভাব খাটিয়ে আত্মীয়স্বজনদের চাকরির ব্যবস্থা করে দিয়েছেন। রাজ্য পুলিশের বদলে সেই দুর্নীতির তদন্তভার গেল সিআইডি-র হাতে।

ইতিমধ্যেই কল্যাণী থানা তদন্তের যাবতীয় নথিপত্র সিআইডির হাতে তুলে দিয়েছে। ঘটনায় নাম জড়িয়েছে বিজেপির দুই সাংসদ ও ছয় বিধায়কের। তাঁদের বিরুদ্ধে একাধিক ধারায় এফআইআর করা হয়েছে। সূত্রের খবর, এফআইআর-এ নাম রয়েছে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সুভাষ সরকার, সাংসদ জগন্নাথ সরকার, বিধায়ক নীলাদ্রিশেখর দানা, বঙ্কিম ঘোষ-সহ মোট ৮ জনের। তাঁদের বিরুদ্ধে দুর্নীতি, প্রতারণা, অপরাধমূলক ষড়যন্ত্রের মতো ধারায় অভিযোগ করা হয়েছে।

এতদিন রাজ্যের শাসকদল তৃণমূল নেতাদের বিরুদ্ধে বারবার কারণে অকারণে সিবিআই-ইডি তদন্তে নেমেছে। এর পালটা চাপ দিতে এবার বিজেপি নেতাদের বিরুদ্ধে সিআইডি তদন্ত শুরু করল রাজ্য প্রশাসন। এমনই মনে করছে রাজনৈতিকমহল। গেরুয়া শিবিরের দাবি, এসএসসি কাণ্ডে তৃণমূলের নেতা-মন্ত্রীরা জড়িয়ে গিয়েছেন, পালাবার পথ পাচ্ছেন না। সেখান থেকে আম জনতার দৃষ্টি ঘোরাতেই তাঁদের সাংসদ-বিধায়কদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। এসবে তাঁরা খুব একটা গুরুত্ব দিতে নারাজ।

ads

Mailing List