লাগাম ছাড়া করোনা সংক্রমণ, দেশে একদিনে মৃত্যু  ২২৬৩ জনের

লাগাম ছাড়া করোনা সংক্রমণ, দেশে একদিনে মৃত্যু  ২২৬৩ জনের
23 Apr 2021, 12:44 PM

লাগাম ছাড়া করোনা সংক্রমণ, দেশে একদিনে মৃত্যু  ২২৬৩ জনের

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: লাগামছাড়া করোনা সংক্রমণ। আরও বাড়ল আক্রান্ত এবং মৃতের সংখ্যা। আগের দিনের তুলনায় আক্রান্ত এবং মৃতের সংখ্যা বাড়ল। গত দুদিন ধরেই দৈনিক  আক্রান্ত ৩ লক্ষের বেশি।

 আগের দিনই  ভারতে করোনা সংক্রমিত হয়েছিলেন প্রায় ৩ লক্ষ ১৬ হাজার মানুষ। সেটা একদিনে আক্রান্তের নিরিখে ছিল বিশ্বে একটা রেকর্ড।  এবার সেই সংখ্যাটাও টপকে গেল দেশে।  গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হলেন প্রায় ৩ লক্ষ ৩৩ হাজার মানুষ।

গত ২৪ ঘণ্টায় দেশে ৩,৩২, ৭০৩  জন নতুন করোনা আক্রান্তের হদিশ পাওয়া গিয়েছে।  যা গতকালের চেয়ে প্রায় ১৭ হাজার বেশি। করোনা মহামারী শুরু হওয়া থেকে এখনও পর্যন্ত এটিই সবচেয়ে বেশি দৈনিক সংক্রমণ। পাশাপাশি এটিই  কোনও দেশের সর্বোচ্চ দৈনিক সংক্রমণ।  এত দ্রুত হারে কোনও দেশে সংক্রমণ ছড়ায়নি এর আগে। পাল্লা দিয়ে হয়েছে রেকর্ড সংখ্যক প্রাণহানি। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২ হাজার ২৬৩ জনের। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে এখনও পর্যন্ত করোনায় ১,৮৬,৯২৮ জন প্রাণ হারিয়েছেন। 

এখনও পর্যন্ত দেশে মোট করোনা পজিটিভ কেস ১,৬২,৬৩,৬৯৫ । তার মধ্যে বর্তমানে অ্যাক্টিভ কেস ২৪ লক্ষেরও বেশি

এর পাশাপাশি পশ্চিমবঙ্গেও গতকাল রেকর্ড সংক্রমণ হয়েছে। ২৪ ঘণ্টায় প্রায় ১২ হাজার করোনা আক্রান্তের হদিশ মিলেছে। মারা গিয়েছেন ৫৬ জন। 

লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। আর তার জেরে চাপে দেশের বিভিন্ন স্থানের স্বাস্থ্যব্যবস্থা। অক্সিজেন, বেড ইত্যাদির আকাল দেখা দিয়েছে। অক্সিজেনের যে অভাব রয়েছে বিভিন্ন হাসপাতালে তা মেনে নিয়েছেন প্রধানমন্ত্রীও।

দেশে যে হারে সংক্রমণ বাড়ছে তার কি ভাবে মোকাবিলা করা যাবে তা নিয়ে আজকেই একটি উচ্চ পর্যায়ের বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কথা বলবেন বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সাথেও।

Mailing List