আগের দিনের চেয়ে রাজ্যে সামান্য কমল করোনার দৈনিক সংক্রমণ, উদ্বেগ বাড়াল মৃত্যুর পরিসংখ্যান

আগের দিনের চেয়ে রাজ্যে সামান্য কমল করোনার দৈনিক সংক্রমণ, উদ্বেগ বাড়াল মৃত্যুর পরিসংখ্যান
14 Jan 2022, 07:41 PM

আগের দিনের চেয়ে রাজ্যে সামান্য কমল করোনার দৈনিক সংক্রমণ, উদ্বেগ বাড়াল মৃত্যুর পরিসংখ্যান

 

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন : রাজ্যজুড়ে চলছে করোনার তৃতীয় ঢেউয়ের দাপট।

মকর সংক্রান্তির দিনেও উদ্বেগজনক রাজ্যের করোনার গ্রাফ।

 কোভিড সংক্রমণের সঙ্গেই এবার রাজ্যে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর পরিসংখ্যানও। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৮ জনের। যা গতকালের তুলনায় বেড়েছে। রাজ্য স্বাস্থ্য দফতরের শুক্রবারের বুলেটিন অনুসারে, আগের দিনের তুলনায় সামান্য কমেছে করোনায় আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ২২ হাজার ৬৪৫ জন। রাজ্যে এই মুহূর্তে পজিটিভিটি রেট ৩১.১৪ শতাংশ।

 

সেই সঙ্গে বেড়েছে সক্রিয় রোগীর সংখ্যা। রাজ্যে এখন সক্রিয় করোনা রোগী প্রায় দেড় লাখ।

কমেছে সুস্থতার হারও।

 

আগের দিনে রাজ্যে করোনা আক্রান্ত হয়েছিলেন ২৩, ৪৬৭ জন, সুস্থ হন ৮১৩৯ জন, মৃত্যু হয় ২৬ জনের। পজিটিভিটি রেট ছিল ৩২.১৩%।

এদিন জানানো হয়েছে  , গত ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থ হয়েছেন ৮৬৮৭ জন। এই নিয়ে রাজ্যে কোভিডে মারা গেলেন মোট ২০,০১৩ জন। এখন রাজ্যে সুস্থতার হার ৯১.১২%। সক্রিয় রোগী আগের দিনের চেয়ে ১৩, ৯৩০ বেড়েছে। এখন রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা ১, ৪৫, ৪৮৩ জন।

যে ২৮ জন মারা গিয়েছেন তাদের মধ্যে উত্তর ২৪ পরগণা জেলার ৮ জন এবং কলকাতার ৭ জন।এই সঙ্গে হাওড়া জেলায় মারা গিয়েছেন ৩ জন। বীরভূম, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় মারা গিয়েছেন ১ জন করে। জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর,  নদিয়া এবং দক্ষিণ ২৪ পরগনায় মারা গিয়েছেন ১ জন করে।

এই সময়ে কলকাতায় নতুন করে করোনা আক্রান্ত ৬৮৬৭ জন। উত্তর ২৪ পরগনায় ৪০১৮ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৫৩৩ জন, হাওড়ায় ১২২৩ জন, হুগলিতে ১৩৯৪ জন, দার্জিলিং জেলায় ৫৯৬ জন, জলপাইগুড়িতে ২১৬ জন,  উত্তর দিনাজপুরে ২২১ জন, দক্ষিন দিনাজপুরে ২০২ জন, মালদায় ৬৪৮ জন,  মুর্শিদাবাদ জেলায় ৩৯০ জন, নদিয়াতে ৮১৬ জন  আক্রান্ত।

বীরভূম জেলায় ৯৮৪ জন, পুরুলিয়াতে ২২৬ জন, বাঁকুড়ায় ৩৬৫, ঝাড়গ্রামে ২০১জন, পশ্চিম বর্ধমান জেলায় ৯৩৭ জন,  পূর্ব বর্ধমান জেলাতে ৭৬৭ জন, পূর্ব মেদিনীপুরে ২৪৬ জন,  পশ্চিম মেদিনীপুরে ৪৭৯ জন কোভিড আক্রান্ত হয়েছেন।   

 

 

ads

Mailing List