আগের দিনের চেয়ে আরও কমল রাজ্যে করোনার সংক্রমণের হার এবং সক্রিয় রোগী, উদ্বেগ মৃত্যু নিয়েই

আগের দিনের চেয়ে আরও কমল রাজ্যে করোনার সংক্রমণের হার এবং সক্রিয় রোগী, উদ্বেগ মৃত্যু নিয়েই
25 Jan 2022, 08:11 PM

আগের দিনের চেয়ে আরও কমল রাজ্যে করোনার সংক্রমণের হার এবং সক্রিয় রোগী, উদ্বেগ মৃত্যু নিয়েই

 

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন : প্রজাতন্ত্র দিবসের আগের দিনে কিছুটা হলেও স্বস্তি ফেরালো রাজ্যের করোনা চিত্র।  

আগের দিনের চেয়ে আরও কমল রাজ্যে করোনার সংক্রমণের হার । সেই সঙ্গে কমল সক্রিয় রোগীর সংখ্যা। তবে  উদ্বেগ থাকল মৃত্যু নিয়েই।

আগের দিন রাজ্যে করোনা আক্রান্ত হন ৪৫৪৬ জন, সুস্থ হন ২০,  ১৫৭ জন, মারা যান ৩৭ জন। রাজ্যে করোনার সংক্রমণের হার ছিল ৮.৮৪ %।

আর, মঙ্গলবার রাজ্য স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে কোভিড আক্রান্ত হয়েছেন ৪৪৯৪ জন। এই সময়ে সুস্থ হয়েছেন ১৮, ৮২৫ জন। এখন রাজ্যে সুস্থতার হার ৯৪.৯১%।  এখন রাজ্যে সক্রিয় করোনা রোগী ৮০, ১৬৮।  এই সংখ্যা আগের দিনের চেয়ে ১৪, ৩৬৭ জন কম।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে নমুনা পরীক্ষা হয়েছে ৬৩, ১২৩ জনের। সংক্রমণের হার ৭.১২%।

তবে এই সময়ে মৃত্যু হয়েছে ৩৬ জনের। এদের মধ্যে ৯ জন দক্ষিণ ২৪ পরগনায়। উত্তর ২৪ পরগনা এবং কলকাতায় মারা গিয়েছেন ৭ জন করে। দার্জিলিং এবং  বীরভূমে ২ জন করে মারা গিয়েছেন। আলিপুরদুয়ার, কোচবিহার, কালিম্পং, জলপাইগুড়ি, দক্ষিন দিনাজপুর, মুর্শিদাবাদ, নদিয়া, পুরুলিয়া এবং পশ্চিম মেদিনীপুরে ১ জন করে মারা গিয়েছেন।

এই সময়ে কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৯১ জন। উত্তর ২৪ পরগনায় ৫৮৩ জন, দক্ষিণ ২৪ পরগনায় ৪২৩ জন, হাওড়ায় ১৪৪ জন, হুগলিতে ২০৯ জন, পূর্ব বর্ধমান জেলায় ১৩৭ জন, পশ্চিম বর্ধমান জেলায় ৮২ জন, বীরভূমে ১৭৯ জন, নদিয়াতে ১০৩ জন, মুর্শিদাবাদে ১১৮ জন, মালদায় ৩০১ জন, উত্তর দিনাজপুরের ১৬৭ জন, দক্ষিন  দিনাজপুরের ১২০ জন, জলপাইগুড়ি জেলায় ২১৮ জন, কালিম্পং জেলায় ৩৬ জন, আলিপুরদুয়ারে ৮২ জন, কোচবিহারে ১৩৯ জন, দার্জিলিং জেলায় ৩২২ জন আক্রান্ত।

সেই সঙ্গেই পুরুলিয়া জেলাতে ৭৮ জন, বাঁকুড়ায় ১৪৬ জন, ঝাড়গ্রামে ৭০ জন, পূর্ব মেদিনীপুরের ৭৫ জন, পশ্চিম মেদিনীপুরের ১৭১ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন।   

 

ads

Mailing List