সমবায়ে শুভেন্দু শূন্য নন্দীগ্রাম, কাঁথিতে! উত্তেজনায় ফুটছে তৃণমূল

সমবায়ে শুভেন্দু শূন্য নন্দীগ্রাম, কাঁথিতে! উত্তেজনায় ফুটছে তৃণমূল
22 Aug 2022, 10:15 AM

সমবায়ে শুভেন্দু শূন্য নন্দীগ্রাম, কাঁথিতে! উত্তেজনায় ফুটছে তৃণমূল

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: শুভেন্দু অধিকারীর বিধানসভা ক্ষেত্রে নন্দীগ্রামেই ধরাশায়ী হল বিজেপি। ফিরতে হল শূন্য হাতে। এমনটাই ঘটল সমবায় নির্বাচনে।

রবিবার নন্দীগ্রামের বিরুলিয়া গ্রাম পঞ্চায়েত এলাকার সমবায়ের ৫২টি আসনের মধ্যে ৫১টিতেই নিরঙ্কুশ জয় পেয়েছে তৃণমূল। একটিতে জয় পেয়েছে সিপিএম। কিন্তু বিজেপি একটি আসনও পায়নি।

 নন্দীগ্রামের সর্ববৃহৎ সমবায়ের নির্বাচন ছিল রবিবার। ৫১টি আসনের মধ্যে ৫১টিতেই প্রার্থী দিয়েছিল তৃণমূল।  ২৯টিতে প্রার্থী দেয় সিপিএম। বিজেপি প্রার্থী দিয়েছিল ৪০ আসনে। দেখা গেল সিপিএম একটি আসন পেলেও বিজেপি কো‌নও আসন পায়নি। এমনকী, ভোটও পেয়েছে খুবই কম। সেখানে ৯৬ শতাংশ ভোট পেয়ে ৫০টি আসনে জয়ী হয়েছে তৃণমূল।

গত বিধানসভা নির্বাচনে এই কেন্দ্র থেকেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো প্রার্থীকেও হারিয়েছিলেন শুভেন্দু অধিকারী। যে কথা এখনও তিনি প্রতিটি সভাতেই জোর গলায় বলেন। নন্দীগ্রাম যে তাঁর খাসতালুক সেটাও বুঝিয়ে দেন ঠারেঠুরে। কিন্তু সেখানে হঠাৎ এমন পরিণতি কেন? তৃণমূল নেতা সৌমেন মহাপাত্রের কথায়, ‘‘নন্দীগ্রামের মানুষ ভুল বুঝেছেন। তাই আবার সকলে তৃণমূলের দিকেই আসছেন।’’

কাঁথিতেও কিন্তু বিজেপি ফের পিছু হঠলো। মারিশদা সমবায় সমিতির ৪১টি আসনের জন্যে প্রার্থী ছিলেন ৭৯জন। ভোট হয় মারিশদা বিজয়কৃষ্ণ জাগৃহী বাণীপীঠ ও মারিশদা কন্যা বিদ্যামন্দিরে। ভোটগ্রহণের সময় তৃণমূল ও বিজেপির মধ্যে উত্তেজনাও ছড়ায়। শেষে দেখা যায় ৪১টি আসনেই জয় পেয়েছে তৃণমূল।

হুগলির সিঙ্গুরেও বামেদের দখল থেকে একটি সমবায় ছিনিয়ে নিল তৃণমূল। সিঙ্গুর বিধানসভার চণ্ডীতলা ২ নম্বর ব্লকের কাপাসাহাঁড়িয়া অঞ্চলে তৃষা কৃষি উন্নয়ন সমবায় সমিতির ৯টি আসনেই জয়ী হয়েছে তৃণমূল।

Mailing List