আগুনে ভস্মীভূত নাকাশিপাড়ার কংগ্রেস কার্যালয়

আগুনে ভস্মীভূত নাকাশিপাড়ার কংগ্রেস কার্যালয়
14 May 2022, 10:45 AM

আগুনে ভস্মীভূত নাকাশিপাড়ার কংগ্রেস কার্যালয়

 

কুহেলি দেবনাথ, নদিয়া

 

গভীর রাতে আগুনে পুড়ে ভস্মীভূত হল ৫০ বছরের পুরনো কংগ্রেস কার্যালয় সহ বেশ কয়েকটি দোকান। ঘটনাটি ঘটেছে নদীয়ার নাকাশিপাড়া থানার বিল্লগ্রাম অঞ্চল এর যুগ পুর বাজার এলাকায়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ৫০ বছরের পুরনো নাকাশিপাড়া থানার যোধপুর বাজারে একটি কংগ্রেসের কার্যালয় রয়েছে। প্রতিদিন ওই কার্যালয়টি খুলে দলের বিভিন্ন কাজকর্ম নিয়ে আলোচনা করত কংগ্রেস কর্মীরা। কার্যালয়টি বাজারের মধ্যে অবস্থিত হওয়ায় অফিস লাগোয়া কয়েকটি দোকানও রয়েছে। গতকাল প্রতিদিনের মতো রাত ৯ টা নাগাদ কার্যালয় বন্ধ করে বাড়ি চলে যান কংগ্রেস নেতা-কর্মীরা। রাত সাড়ে বারোটা নাগাদ খবর পান দলীয় কার্যালয়ে কে বা কারা আগুন লাগিয়ে দিয়েছে। ঘটনাস্থলে এসে দেখে দাউদাউ করে জ্বলছে কার্যালয়। খবর দেওয়া হয় দমকলকে। খবর পেয়ে ঘটনাস্থলে আসে দমকল এবং নাকাশিপাড়া থানার পুলিশ।

প্রায় ঘন্টা দুয়েক এর প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। কংগ্রেস কার্যালয় পুরোপুরি ভস্মীভূত হয়ে যাওয়ার পাশাপাশি কার্যালয় লাগোয়া থাকা বেশ কয়েকটি দোকানও আগুনে পুড়ে গেছে। কংগ্রেস নেতৃত্বের অভিযোগ, এই কাজ উদ্দেশ্যপ্রণোদিত। কেউ বা কারা পরিকল্পিতভাবে এই কাজটি করেছে। এ বিষয়ে নাকাশিপাড়া কংগ্রেসের ব্লক সভাপতি পুলক সিংহ বলেন, এর পিছনে রাজনৈতিক ষড়যন্ত্র রয়েছে। দুষ্কৃতীরাই এই ঘটনা ঘটিয়েছে। অবিলম্বে দোষীদের চিহ্নিত করে গ্রেফতার না করলে আগামী দিনে বৃহত্তর আন্দোলনে নামবো। পুরো ঘটনার তদন্ত শুরু করেছে নাকাশিপাড়া থানার পুলিশ।

ads

Mailing List