মেদিনীপুরে জেলা প্রেস ক্লাবের উদ্বোধন করে  মুখ্যমন্ত্রী নামকরণ করলেন ‘ স্বরবর্ণ’

মেদিনীপুরে জেলা প্রেস ক্লাবের উদ্বোধন করে  মুখ্যমন্ত্রী নামকরণ করলেন ‘ স্বরবর্ণ’
17 May 2022, 07:53 PM

মেদিনীপুরে জেলা প্রেস ক্লাবের উদ্বোধন করে  মুখ্যমন্ত্রী নামকরণ করলেন ‘ স্বরবর্ণ’

 

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন :  মেদিনীপুরের বার্জ টাউন এলাকায়  রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত দিয়েই উদ্বোধন হল পশ্চিম মেদিনীপুর জেলা প্রেস ক্লাব। এদিন মুখ্যমন্ত্রী শুধুমাত্র এই প্রেস ক্লাব উদ্বোধন করেন নি। নিজে গিয়ে ঘুরে দেখেন ওই ক্লাব ভবন। সেই  সঙ্গে  পশ্চিম মেদিনীপুর জেলা প্রেস ক্লাব ভবনের নামকরণ করেন মুখ্যমন্ত্রী। তিনি এই ক্লাব ভবনের নাম দেন ‘ স্বরবর্ণ’। মুখ্যমন্ত্রী বলেন, “ এই জেলা ‘বর্ণপরিচয়ের’ স্রষ্টা ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জেলা। তাই এই ক্লাব ভবনের নাম করা হোক ‘স্বরবর্ণ’।”  ওই ভবনটি ঘুরেও দেখেন তিনি। তারপরে জেলার সাংবাদিকদের উদ্দেশ্যে  বলেন, “  খুব সুন্দর হয়েছে এই ঘরটি। এইবার ভালো করে কাজ কর।”

এদিন পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদ চত্বরে শহীদ  প্রদ্যোৎ স্মৃতি সদনে জেলার প্রশাসনিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সেখান থেকেই একগুচ্ছ প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। ওই বৈঠকেই তিনি জানান যে তিনি যাবেন প্রেস ক্লাবে।

তারপরেই তিনি সেখানে যান। তাঁর সঙ্গে ছিলেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস, মানস ভুইয়া, সাংসদ দেব, মেদিনীপুরের বিধায়ক জুন মালিয়া ও অন্যান্যরা।  পরে সেখানের জেলার সাংবাদিকদের সঙ্গে ছবিও তোলেন মুখ্যমন্ত্রী।

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এই ক্লাব করতে খরচ হয়েছে প্রায় ২০ লাখ টাকা। পুরো টাকাটাই দেওয়া হয়েছে সরকারি ভাবে।

পশ্চিম মেদিনীপুর জেলা প্রেস ক্লাবের সভাপতি শান্তনু মণ্ডল বলেন, “ এই জেলাতেই প্রশাসনিক বৈঠক করতে এসে মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন যে এখানে একটি ক্লাব ভবন করে দেওয়া হবে  । মুখ্যমন্ত্রীর হাতেই এই ক্লাব উদ্বোধন হল। এতদিন আমাদের কোনও ছাদ ছিল না। সেটা পেলাম। আমরা খুব আনন্দিত।”

ads

Mailing List