অভিষেকের ঘরে মমতা, মুখ্যমন্ত্রী বেরোতেই জেরা করতে ঢুকল সিবিআই

অভিষেকের ঘরে মমতা, মুখ্যমন্ত্রী বেরোতেই জেরা করতে ঢুকল সিবিআই
23 Feb 2021, 01:23 PM

অভিষেকের ঘরে মমতা, মুখ্যমন্ত্রী বেরোতেই জেরা করতে ঢুকল সিবিআই

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন, কলকাতা: অভিষেক বন্দ্যোপাধ্যয়ের বাড়িতে হঠাৎ হাজির মুখ্যমন্ত্রী। আজ, মঙ্গলবার সকালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে যান। মুখ্যমন্ত্রী বেরোনোর পরেই সিবিআইয়ের বিশেষ দল ঢোকে অভিষেকের বাড়িতে। আগেই জেরার জন্য নোটিস দিয়েছিল সিবিআই। আজ, সকাল ১১ টা থেকে ৩ টের মধ্যে সিবিআইয়ের আধিকারিকরা তাঁর সঙ্গে দেকা করতে পারেন বলে নিজেই জানান অভিষেকের স্ত্রী রুজিরা। সেই মতো সিবিআই এদিন হাজির হয়।  

 

রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জেরা করার জন্য একটি বিশেষ কমিটিও গঠন করেছে সিবিআই। এক জন অতিরিক্ত সুপারিনটেনডেন্ট পদমর্যাদার আধিকারিক, ডিএসপি পদমর্যাদার দুই জন মহিলা অফিসার সহ মোট আট জনকে নিয়ে এই বিশেষ দল তৈরি করা হয়েছে বলে সূত্রের খবর।

 

সূত্রের খবর, জেরা পর্বের পুরোটাই ভিডিওগ্রাফি করে রাখা হবে বলে জানিয়েছেন সিবিআইয়ের আধিকারিকরা। যে দলটি রুজিরাকে জেরা করবে সেখানে রাখা হয়েছে আইন বিশেষজ্ঞকেও।

 

সোমবার সিবিআই আধিকারিকরা রুজিরার বোন মেনকাকে জিজ্ঞাসাবাদ করলেও তা অসম্পূর্ণ থেকে গিয়েছে বলে জানা গিয়েছে। সূত্রের খবর, অনেক প্রশ্নের উত্তর এড়িয়ে গিয়েছেন তিনি। বেশ কিছু প্রশ্নের উত্তর তিনি দেননি বলে সিবিআই সূত্রে দাবি করা হয়েছে। মেনকার দেওয়া বয়ানের সঙ্গে রুজিরার বয়ান মিলিয়ে দেখতে চায় সিবিআই। এরপর মেনকাকে ফের জিজ্ঞাসাবাদের সম্ভাবনা রয়েছে।

 

 

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সূত্রে জানা গিয়েছে, শুথুমাত্র থাইল্যান্ডের ব্যাঙ্কেই নয়, বার্কেলের ব্যাঙ্কেও টাকা জমা দিয়েছে কয়লা পাচার তদন্তের ঘটনায় অভিযুক্ত পলাতক বিনয় মিশ্র। এর মধ্যে একটি রুজিরার বলে দাবি। যদিও অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছেন, বিদেশে তাঁর স্ত্রীর কোনও অ্যাকাউন্ট নেই।

 

 

মেনকা গম্ভীরের দেওয়া সময় অনুযায়ী, সোমবার তাঁকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। প্রতিমাসে রুজিরার অ্যাকাউন্ট থেকে মেনকার অ্যাকাউন্টে টাকা যেত বলে অভিযোগ।

 

এই ঘটনাটিকে অবশ্য প্রতিহিংসা বলে দেখছে তৃণমূল। তৃণমূল নেতারা প্রকাশ্যেও তা বলছেন। সম্প্রতি অভিষেক বন্দ্যোপাধ্যায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে মানহানির মামলা করেন।  কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে সমন জারি করে সাংসদ এবং বিধায়কদের জন্য গঠিত বিধাননগরের বিশেষ আদালত। এই ঘটনার পরই রুজিরাকে নোটিস পাঠায় সিবিআই।  তাই বিষয়টিকে প্রতিহিংসা বলেই দেখছে তৃণমূল

 

Mailing List