জাদুঘরে গুলি কাণ্ডে ১৪ দিনের পুলিশ হেফাজতে সিআইএসএফ জওয়ান

জাদুঘরে গুলি কাণ্ডে ১৪ দিনের পুলিশ হেফাজতে সিআইএসএফ জওয়ান
07 Aug 2022, 07:45 PM

জাদুঘরে গুলি কাণ্ডে ১৪ দিনের পুলিশ হেফাজতে সিআইএসএফ জওয়ান

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: ভারতীয় জাদুঘরে গুলি চালানোর ঘটনায় ধৃত জওয়ানকে রবিবার ১৪ দিন পুলিশ হেফাজতের নির্দেশ দিল ব্যাঙ্কশাল আদালত। আগামী ২১ আগস্ট ফের আদালতে তোলা হবে তাকে। তার আগে আদালত চত্বরে দাঁড়িয়ে বাহিনীর শীর্ষকর্তাদের নিশানা করেন ধৃত জওয়ান। দিনের পর দিন ছুটি পাওয়ায় হতাশায় তিনি এই কাজ করেছেন বলেই দাবি করেন তিনি।

এর আগে শনিবার সন্ধে প্রায় সাড়ে ৬টা নাগাদ  আচমকাই ভারতীয় জাদুঘরের পাশে সিআইএসএফ ব্যারাক থেকে গুলির শব্দ শোনা যায়। সঙ্গে সঙ্গে ছুটে যান বাকি জওয়ানরা। দেখা যায়, রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছেন বেশ কয়েকজন। আহতদের উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মৃত্যু হয় সিআইএসএফের এএসআই রঞ্জিত ষড়ঙ্গির। আহত হন আর এক জওয়ান সুবীর ঘোষ। সামনে থাকা পুলিশের গাড়ির কাচও এলোপাথাড়ি গুলিতে ঝাঁজরা হয়ে যায়। প্রায় ১৫ রাউন্ড গুলি চলেছে বলেই খবর। রাতেই গ্রেপ্তার করা হয় অভিযুক্ত হেড কনস্টেবল অক্ষয়কুমার মিশ্রকে। রাতভর অক্ষয় মিশ্রকে লালবাজার এবং নিউ মার্কেট থানায় জেরা করে। জেরায় উঠে আসে নানা চাঞ্চল্যকর তথ্য।

জানা যায়, দু’থেকে আড়াই মাস ধরে হেনস্থার শিকার হচ্ছিলেন হেড কনস্টেবল অক্ষয়কুমার মিশ্র। অ্যাসিস্ট্যান্ট কমাডান্ট ও সহকর্মীরা মানসিক অত্যাচার চালাতেন, উপহাস করতেন। তাই রাগ ছিল অ্যাসিস্ট্যান্ট কমাডান্ট সুবীর ঘোষের ওপর। জেরায় এমনটাই জানিয়েছেন তিনি। বিরক্ত হয়েই গুলি চালিয়েছেন তিনি, স্বীকার করে নেন অক্ষয়। শনিবার সন্ধ্যায় এই ভয়াবহ কাণ্ড ঘটে কলকাতার বুকে। পার্কস্ট্রিটের ভারতীয় জাদুঘর চত্বরে আচমকাই সিআইএসএফ জওয়ান এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। সিআইএসএফের একটি গাড়ি লক্ষ্য করেই গুলি চালান তিনি। ধৃত জওয়ানের নাম অক্ষয়কুমার মিশ্র। তার বাড়ি ওড়িশায়। সিআইএসএফের হেড কনস্টেবল পদে কর্মরত ছিলেন তিনি।

Mailing List