সোনা জিতলেন চানু, ব্রোঞ্জ জিতলেন মেহলি

সোনা জিতলেন চানু, ব্রোঞ্জ জিতলেন মেহলি
30 Sep 2022, 11:15 PM

সোনা জিতলেন চানু, ব্রোঞ্জ জিতলেন মেহলি

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: ৩৬ তম ন্যাশনাল গেমসে সোনা জিতলেন ভারতীয় তারকা ভারোত্তলক মীরাবাঈ চান। মহিলাদের ভারোত্তোলনের ৪৯ কেজি বিভাগে শুক্রবার মণিপুরের হয়ে নামেন চানু।

স্ন্যাচে ৮৪ কেজি এবং ক্লিন অ্যান্ড জার্কে ১০৭ কেজি, সর্বমোট ১৯১ কেজি ভার এদিন অবলীলায় তোলেন চানু। এই নিয়ে দ্বিতীয়বার তিনি জাতীয় গেমসে অংশ নিলেন। পরে তিনি জানান, পাতিয়ালার এনআইএসে বাঁ হাতের কব্জিতে তাঁর চোট লেগেছিল। সে কারণে দুটি বিভাগেই এদিন তিনি তৃতীয় প্রয়াস এড়িয়ে যান। কোনওরকম ঝুঁকি না নিতেই এই সিদ্ধান্ত। ডিসেম্বরে বিশ্ব চ্যাম্পিয়নশিপের প্রস্তুতিতে যাতে চোট বড় বাধা হয়ে না দাঁড়ায় সে ব্যাপারে সতর্ক মীরাবাঈ।

 সোনা জিতে মীরাবাঈ চানু বলেন, "জাতীয় গেমসে মণিপুরের প্রতিনিধিত্ব করতে পেরে আমি গর্বিত। উদ্বোধনী অনুষ্ঠানে আমার নেতৃত্বে অ্যাথলিটরা অংশ নিয়েছেন। এটা আমার উত্তেজনা আরও বাড়িয়ে দিয়েছিল। এমনিতে উদ্বোধনী অনুষ্ঠানের পরের দিন সকালে ইভেন্ট থাকলে কিছুটা অসুবিধা হয়। কিন্তু এই চ্যালেঞ্জ নেওয়ার জন্য আমি নিজেকে প্রস্তুত রেখেছিলাম।"

 সোনা জিতলেন অলিম্পিয়ান ভবানী দেবী । ভারতীয় তারকার জাতীয় গেমসে সোনার হ্যাটট্রিকের স্বপ্ন পূরণ হল। পঞ্জাবের জগমিত কৌরকে সাব্রেতে ১৫-৩ ব্যবধানে হারিয়েছেন ভবানী দেবী। ইংল্যান্ডে হওয়া কমনওয়েলথ ফেন্সিং চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পেয়েছিলেন জগমিত। সেই জগমিতকে সহজেই হারিয়ে দিলেন অলিম্পিয়ান ভবানী। এর আগে তিনি ২০১১ ও ২০১৫ সালে কেরলের হয়ে জাতীয় গেমসে নেমে সোনা জিতেছিলেন। এ বার তিনি নিজের রাজ্য তামিলনাড়ুর হয়ে জাতীয় গেমসে নেমেছিলেন।জাতীয় গেমসের প্রথম দিনেই পদক বাংলার। ১০মিটার এয়ার রাইফেল শুটিং এ ব্রোঞ্জ পদক জিতলেন মেহলি ঘোষ।

Mailing List