আজ ইডেনে বাটলার বনাম শামির দ্বৈরথ, থাকছে বৃষ্টির আশঙ্কা

আজ ইডেনে বাটলার বনাম শামির দ্বৈরথ, থাকছে বৃষ্টির আশঙ্কা
24 May 2022, 12:20 PM

আজ ইডেনে বাটলার বনাম শামির দ্বৈরথ, থাকছে বৃষ্টির আশঙ্কা

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: আজ ইডেনে প্রথম প্লে অফ। মুখোমুখি গুজরাট রাজস্থান। প্লে-অফ নিশ্চিত করে গুজরাত টাইটানস। ব্যাটিং লাইনআপে বড় নামের অনুপস্থিতি স্বত্ত্বেও বড় রানের টার্গেট সাফল্যের সঙ্গে তাড়া করেছে গুজরাত। ঋদ্ধিমান সাহার ফর্মে থাকা গুজরাতের ওপেনিং সমস্যা মিটিয়ে দিয়েছে। আজকে গুজরাট টাইট্যান্সের হয়ে রাজস্থানের বিরুদ্ধে প্লে অফ খেলতে নামার ঋদ্ধিমান সাহা সাংবাদিকদের পরিষ্কার করে বলেন আপাতত ইডেন আমার কাছে আওয়ে গ্রাউন্ড শুধু মাত্র একটা নক -আউট ম্যাচ খেলতে এসেছি এইখানেক। গুজরাটের হয়ে খেলছি তাই এখন আমার ঘরের মাঠ হচ্ছে মোতেরা। ঋদ্ধির সঙ্গে বাংলার মোহাম্মদ সামি ও গুজরাটের হয়ে খেলবেন।

 

রাজস্থান রয়্যালস তাদের শেষ লিগ ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারিয়েছে। এমন পরিস্থিতিতে প্লেয়িং-১১-এ পরিবর্তনের সম্ভাবনা খুবই কম। শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসকে ৫ উইকেটে পরাজিত করার পর উচ্ছ্বসিত রাজস্থান রয়্যালস। রবিচন্দ্রন অশ্বিনের অলরাউন্ডার প্রতিভা রয়্যালসকে চেন্নাইয়ের বিরুদ্ধে জয়ের দিকে নিয়ে যায়। তাই আত্মবিশ্বাসে ভরপুর রাজস্থান রয়্যালস। একই সময়ে, শিমরন হেটমায়ার দলে ফিরে এসেছেন, যা অবশ্যই দলের লোয়ার মিডল অর্ডারকে শক্তিশালী করবে।

 

মরশুমে তিনটি শতরান ও তিনটি অর্ধশতরানসহ ১৪৭-র স্ট্রাইক রেটে ৬২৯ রান করেছেন বাটলার। তবে বিগত কয়েক ম্যাচে একেবারেই চলেনি তাঁর ব্যাট। শেষ তিন ম্যাচে বাটলারের সংগ্রহ ২, ২ ও ৭ রান। মরশুমের 'বিজনেস এন্ডে' এসে ইংলিশ তারকার হঠাত্‍ করেই এই ফর্মের অভাব রাজস্থানের চিন্তার বড় কারণ। বাটলার নিজেও বিগত কয়েক ম্যাচে নিজের খেলায় হতাশ। তবে প্লে-অফের আগে ফর্মে ফেরার পূর্ণ প্রস্তুতি শুরু করে দিয়েছেন তিনি।

কোয়ালিফায়ার-১ নামার আগে দিন তিনি জানান, আমি এ বারের আইপিএলে নিজের পারফরম্যান্স নিয়ে উচ্ছ্বসিত হলেও, শেষ কয়েকটি ম্যাচ নিয়ে হতাশ। প্রথমার্ধে আমি সম্ভবত নিজের কেরিয়ারের সেরা ক্রিকেটটা খেলছিলাম।

 

প্লে-অফে নামার আগে সেই ইনিংসগুলির দিকে তাকিয়েই আমি আত্মবিশ্বাস খুঁজে পাওয়ার চেষ্টা করছি। সন্ধ্যাবেলায় ইডেনে যদি ঝড় বৃষ্টির জন্য খেলা বন্ধ না হয়, তাহলে দর্শকদের মনোরঞ্জন করার জন্য থাকতেই পারে বাটলার ঝড়। এই ঝড় কালবৈশাখীর থেকে কম নয়। না উঠলে গুজরাতের মঙ্গল। আর উঠলে হার্দিকদের কপাল পুড়তে পারে।

আইপিএলের প্লে অফের আছে কালবৈশাখীর ভ্রুকুটি। কলকাতায় দিনভর আদ্রতা জনিত অস্বস্তি। বিকেলের দিকে বজ্রবিদ্যুৎ সহ ঝোড়ো হাওয়ার সঙ্গে কাল বৈশাখের সম্ভাবনা। অনুকূল পরিস্থিতি থাকায় মধ্য বঙ্গোপসাগর ও বঙ্গোপসাগরে অনেকটাই প্রবেশ করেছে মৌসুমী বায়ু। কলকাতায় আংশিক মেঘলা আকাশ তাপমাত্রা পাশাপাশি জলীয়বাষ্প থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তিকর পরিবেশ বজায় থাকবে।

ads

Mailing List