কালী মন্দিরের তালা ভেঙে সোনা ও রূপোর গয়না চুরি নদিয়ার শান্তিপুরে

কালী মন্দিরের তালা ভেঙে সোনা ও রূপোর গয়না চুরি নদিয়ার শান্তিপুরে
24 May 2022, 01:15 PM

কালী মন্দিরের তালা ভেঙে সোনা ও রূপোর গয়না চুরি নদিয়ার শান্তিপুরে

 

কুহেলি দেবনাথ, শান্তিপুর

 

গভীর রাতে মন্দিরে তালা ভেঙে সোনা এবং রূপোর গয়না চুরির ঘটনা ঘটনা ঘটলো কালীমন্দিরে। ঘটনাটি  ঘটেছে নদিয়ার শান্তিপুর থানার ফুলিয়া চটকাতলা কালী মন্দিরে। এর আগেও ওই মন্দিরে দু’বার চুরি হয়েছে বলে স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন। তারপর গ্রীলের দরজা আরও পোক্ত করা হয়। কিন্তু গ্রীল ও তালা ভেঙে ফের চুরির ঘটনা ঘটল।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, শান্তিপুর থানার ফুলিয়া চটকাতলা এলাকায় একটি বারোয়ারী কালী মন্দির রয়েছে। ভক্তদের উপহার দেওয়া প্রচুর সোনার গয়না এবং রূপোর গয়না মজুদ ছিল ওই মন্দিরে। সোমবার পুজো দেওয়ার পর মন্দিরে তালা দিয়ে চলে যান পুরোহিত। মঙ্গলবার সকালে স্থানীয় বাসিন্দারা দেখেন বাইরে থেকে তালা ভাঙা অবস্থায় রয়েছে মন্দির। এরপরে ভিতরে গিয়ে দেখেন কালী মূর্তির গায়ের কোনও গয়না নেই।

খবর জানাজানি হতেই স্থানীয়রা মন্দিরের সামনে ভিড় জমান। খবর পেয়ে ঘটনাস্থলে যায় শান্তিপুর থানার পুলিশ। মন্দির কমিটির সম্পাদক প্রবীর বসাক বলেন, প্রায় কুড়ি থেকে ২২ গ্রাম সোনার গয়না ছিল। এবং ৭০০ থেকে ৮০০ গ্রাম রূপোর গয়না ছিল কালী মায়ের কাছে। দুষ্কৃতীরা সবকিছু নিয়ে পালিয়েছে। এর আগেও দুইবার চুরি হয়েছে ওই মন্দিরে সেই কারণে নিরাপত্তা ব্যবস্থা নিয়েও প্রশ্ন উঠেছে। এখনো এই ঘটনায় কাউকে চিহ্নিত করা যায়নি। ঘটনার তদন্ত শুরু করেছে শান্তিপুর থানার পুলিশ।

ads

Mailing List