সামনেই বিয়ের পিঁড়িতে বসার পরিকল্পনা? রইল কনের বাহারি ওড়নার ডিজাইন

সামনেই বিয়ের পিঁড়িতে বসার পরিকল্পনা? রইল কনের বাহারি ওড়নার ডিজাইন
02 Dec 2020, 08:00 PM

সামনেই বিয়ের পিঁড়িতে বসার পরিকল্পনা? রইল কনের বাহারি ওড়নার ডিজাইন

সায়নীতা চক্রবর্তী

বিয়ের সাজ নিয়ে প্রতিটা মেয়েই বেশ খুঁতখুঁতে। জীবনের এই একটা দিন সব মেয়েরাই চায় মনের মতো সাজতে। আর সাজ বলতে সকলের আগে আসে বেনারসি, গয়না। তবে বিয়ের সাজে ভেইল বেশ গুরুত্ব পায়। বাঙালি বিয়েতে কনের মাথায় ভেইল বা ওড়না আলাদা সৌন্দর্য যোগ করে। বর্তমান ফ্যাশন দুনিয়ায় এক্সপেরিমেন্ট হয়েছে বিয়ের ওড়না নিয়েও। বিয়ের অনুষ্ঠানে সাধারণত বাঙালি কনে লাল শাড়িতেই সাজতে ভালোবাসেন। লাল বেনারসির সঙ্গে একই রঙের ওড়না বেশি মানিয়ে যায়। কেউ চাইলে অবশ্য বেনারসির সুতার সঙ্গে মিলিয়ে সোনালি ওড়নাও নিতে পারেন। তাই কিছুদিনের মধ্যেই যারা পিঁড়িতে বসতে চলেছেন তারা চট করে দেখেনিন ভেইলের ডিজাইন।

১. কিনতে পারেন জরদৌসি কাজের ভেইল। এই ধরনের ওড়নায় পুরো স্টোনের কাজ করা থাকে। আর ওড়নার পাড় মোটা হয়। ফলে খুলে যাওয়ার সম্ভাবনা নেই। শাড়ির সঙ্গে মানানসই কিনে ফেলুন। চাইলে হালকা স্টোনের কাজ করা ভেইলও কিনতে পারেন।


২. বেনারসির সঙ্গে জড়ির কাজের ভেইল বেশ মানায়। যারা ভাড়ি ওড়না পরতে ভয় পাচ্ছেন তারা এমন কিনতে পারেন। সোনালি জড়ি দিয়ে পুরো ওড়নায় কাজ করা থাকে।


৩. যারা কনট্রাস্ট ওড়না পরতে চান তাদের জন্য রয়েছে এই ধরনের ভেইল। সোনালি রঙের ওড়নায় লাল পাড় থাকে। যদি লালের বদলে অন্য রঙের বেনারসি পরেন তারা সেই রঙের পাড় দেখে ওড়না কিনুন।


৪. বিয়ের সময় দীপিকাকে এমন ধরনের ভেইল পরতে দেখা গিয়েছিল। এক্কেবারে নতুন কিছু পরতে চাইলে এমন ডিজাইনের পার বসানো ভেইল পরতে পারেন।


৫. গোলাপী, ম্যাজেন্ডা অথবা অন্য রঙের বেনারসি পরার চল দেখা যাচ্ছে। সেক্ষেত্রে এধরনের বেনারসির সঙ্গে ম্যাচিং করে ভেইল কিনতে পারেন।


৬. এক রঙা বেনারসির সঙ্গে কনট্রাস্ট করে ব্লাউজ পরছেন অধিকাংশই। এবার ওড়নাও কিনুন এমন ম্যাচিং করে। এমন ভেইল কিনুন যাতে শাড়ি ও ব্লাউজ উভয়েরই রং পাবেন।

Mailing List