কোভিড বিধি শিকেয়, পুরুলিয়ায় ঠাসাঠাসি হয়ে হুমড়ি খেয়ে মার্কশীট নিল ছাত্রছাত্রীরা

কোভিড বিধি শিকেয়, পুরুলিয়ায় ঠাসাঠাসি হয়ে হুমড়ি খেয়ে মার্কশীট নিল ছাত্রছাত্রীরা
22 Jul 2021, 03:50 PM

কোভিড বিধি শিকেয়, পুরুলিয়ায় ঠাসাঠাসি হয়ে হুমড়ি খেয়ে মার্কশীট নিল ছাত্রছাত্রীরা

 

আশিস বন্দ্যোপাধ্যায়, পুরুলিয়া

 

কোভিড বিধিকে অমান্য করেই প্রদান করা হচ্ছে মাধ্যমিক পরীক্ষার ফলাফলের মার্কশিট, শংসাপত্র ও অ্যাডমিট। এমনই চিত্র ধরা পড়লো পুরুলিয়া জেলার বাঘমুন্ডি ব্লকের সরাগডি হাইস্কুলে। বৃহস্পতিবার সরাগডি হাইস্কুলে মার্কশিট নিতে আসা বেশিরভাগ ছাত্রছাত্রীদের মুখে দেখা গেলো না মাস্ক। পাশাপাশি তারা কোভিড বিধিকে অমান্য করেই একে অপরের গায়ে হুমড়ি খেয়ে পড়ল।

 

বর্তমানে বারবার পুলিশ প্রশাসন থেকে শুরু করে ব্লক প্রশাসন মাস্ক পরার ও কোভিড বিধি মানার অনুরোধ করছে সেখানে প্রশাসনকে বুড়ো আঙ্গুল দেখিয়ে বিদ্যালয় কর্তৃপক্ষ ছাত্র ছাত্রীদের এদিন মাধ্যমিকের মার্কশিট, শংসাপত্র ও অ্যাডমিট প্রদান করলো।

 

এই নিয়ম ভাঙার কারণ জানতে সরাগডি হাইস্কুলে যিনি মার্কশীট বিতরণ করছিলেন সেই ক্লার্ক অনুপম সাবুইকে জিগ্যেস করা হলে তিনিও ঘটনাটি সত্যি বলে স্বীকার করেছেন। বলেন, ছাত্র ছাত্রীদের অভিবাবকরা আসতে পারেনি। কারণ এইসময় তাঁরা প্রত্যেকেই চাষের কাজে ব্যস্ত। তাই ছাত্র ছাত্রীরা বিদ্যালয়ে এসেছে। কিন্তু তারা কেউ কোভিড বিধি মানছে না। আর আমাদের নজরে পড়লে তাদের বিষয়টি সম্বন্ধে সচেতনও করা হচ্ছে।

তিনি জানান, এই বিদ্যালয়ে প্রধান শিক্ষক নিয়ে মোট নয় জন স্টাফ রয়েছেন। কিন্তু আজকে বিদ্যালয়ে মাত্র তিন জন স্টাফ এসেছেন। বাকিরা সব অনুপস্থিত। প্রধান শিক্ষকও আজ অনুপস্থিত ছিলেন। ফলে তাদের মার্কশিট সহ শংসাপত্র, অ্যাডমিট প্রদান করার পাশাপাশি নজর দিতে পারছেন না কর্তৃপক্ষ।  

 

এদিন মার্কশিট নিতে আসা ছাত্রী ঈশিকা মাঝি, মাধুরী কুমার ও পায়েল কুমার তারাও জানায়, মাত্র কয়েকজন ছাত্রছাত্রী ছাড়া আর কেও মাস্ক পরেনি। সর্বত্রই জটলাও ছিল। ফলে বাড়ছে সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কাও।

ads

Mailing List