বাঁকুড়াতেও নতুন মুখের ভিড়, তৃণমূলের প্রার্থী তালিকায় সায়ন্তিকাও

বাঁকুড়াতেও নতুন মুখের ভিড়, তৃণমূলের প্রার্থী তালিকায় সায়ন্তিকাও
05 Mar 2021, 07:10 PM

বাঁকুড়াতেও নতুন মুখের ভিড়, তৃণমূলের প্রার্থী তালিকায় সায়ন্তিকাও

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন, বাঁকুড়া: বাঁকুড়ায় ফের চমক! সে চমক দেখা গেল তৃণমূলের প্রার্থী তালিকায়।

তালিকায় দেখা গেল একঝাঁক নতুন মুখের সমাহার। এমনকী, রয়েছেন তারকা প্রার্থীও। বাঁকুড়া বিধানসভা কেন্দ্রে এবার তৃণমূলের তারকা প্রার্থী হলেন অভিনেত্রী সায়ন্তিকা বন্দোপাধ্যায়।

বাদও পড়েছেন একাধিক বিধায়ক। কংগ্রেস ছেড়ে তৃণমূল কংগ্রেসে আসা শম্পা দরিপা নেই প্রার্থী তালিকায়। ২০১৬ বিধানসভা নির্বাচনে শম্পা দেবী তৃণমূল কংগ্রেসের টিকিট না পেয়ে দল ছেড়ে বাম–কংগ্রেস জোটের টিকিটে জয়ী হয়ে বিধায়ক হয়েছিলেন। বিধায়ক হওয়ার পর পুনরায় ঘাসফু্ল শিবিরে যোগ দিয়েছিলেন তিনি। তারপরেও এবার তৃণমূলের প্রার্থী তালিকা থেকে বাদ পড়েছেন তিনি। স্বভাবতই হতাশা ছেয়েছে শম্পা দিরিপা গোষ্ঠীর অনুগামীদের মধ্যে। 

 অন্যদিকে একদা বামদূর্গ হিসাবে পরিচিত এই বাঁকুড়া লোকসভা আসনে দীর্ঘদিনের প্রবীন সিপিএম সাংসদ বাসুদেব আচারিয়াকে পরাজিত করেছিলেন তৃণমূল কংগ্রেসের তারকা প্রার্থী মুনমুন সেন। গত ২০১৬ বিধানসভা নির্বাচনে এজেলারও শিল্পাঞ্চল বড়জোড়ায় তৃণমূল কংগ্রেস প্রার্থী করেছিল অভিনেতা সোহম চক্রবর্তীকে। যদিও তিনি ওই নির্বাচনে মাত্র ৬১৬ ভোটে পরাজিত হয়েছিলেন সিপিএম প্রার্থী সুজিত চক্রবর্তীর কাছে। এবার ওই শিল্পাঞ্চল বড়জোড়ায় তৃণমূল কংগ্রেস শিবিরের হয়ে লড়বেন বড়জোড়া ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি অলোক মুখোপাধ্যায়। বাদ গিয়েছেন তালডাংরার তৃণমূল বিধায়ক সমীর চক্রবর্তী। ওই কেন্দ্রে জোড়া ফুলের হয়ে লড়াই করবেন বাঁকুড়া জেলা পরিষদের প্রাক্তন সভাধিপতি তথা মেন্টর অরুপ চক্রবর্তী। এবার ফের ছাতনা কেন্দ্রে সুভাশিষ বটব্যালকে প্রার্থী করা হয়েছে। বাদ পড়েছেন আরএসপি থেকে আসা ধীরেন লায়েক। গত বিধানসভা নির্বাচনে এই ধীরেনবাবুর কাছে পরাজিত হয়েছিলেন সুভাশিষবাবু। ওন্দায় নিজের আসন ধরে রেখেছেন বিধায়ক অরুপ খাঁ। ২০১১ সাল থেকে একাধিকবার  ওন্দা কেন্দ্রটি থেকে তৃণমূল কংগ্রেসের হয়ে লড়াই করে বিরোধীদের পরাস্ত করছেন তিনি। একইভাবে জঙ্গলমহল রানিবাঁধ বিধানসভা কেন্দ্রে নিজের আসন ধরে রাখতে সফল হয়েছেন জোৎস্না মান্ডি। এবারও আস্থা রাখছে তৃণমূল কংগ্রেস শিবির।

 

বাদ গিয়েছেন মন্দির নগরী বিষ্ণুপুর বিধানসভা কেন্দ্রের প্রবীন বিধায়ক তুষারকান্তি ভট্টাচার্য। এই কেন্দ্রে তৃণমূল কংগ্রেস শিবিরের হয়ে লড়াই করবেন দাপুটে তৃণমূল নেত্রী অর্চিতা বিদ্। কোতুলপুর বিধানসভা কেন্দ্র থেকে লড়াই করেবেন সঙ্গীতা মালি। দল কয়েকমাস আগেই বিষ্ণপুর সাংগঠনিক জেলার যুব সভাপতি ও সহ সভাপতি পদে এনে এই দুজনকে সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব দিয়েছিল। সোনামুখী কেন্দ্র থেকে লড়বেন শ্যামল সাঁতরা। বর্তমানে বাঁকুড়া জেলা তৃণমূল কংগ্রেস সভাপতির দায়িত্ব সামলাচ্ছেন তিনি। রায়পুর কেন্দ্রে বাদ পড়েছেন প্রাক্তন সেনাকর্মী বীরেন্দ্র নাথ টুডু। ওই আসনে লড়াই করবেন বাঁকুড়া জেলা পরিষদের সভাধিপতি মৃত্যুঞ্জয় মুর্মু।

Mailing List