জিতেন্দ্র ইস্যুতে বাবুলের সঙ্গে বিজেপি শীর্ষ নেতৃত্বের বৈঠক ?

জিতেন্দ্র ইস্যুতে বাবুলের সঙ্গে বিজেপি শীর্ষ নেতৃত্বের বৈঠক ?
29 Dec 2020, 03:44 PM

জিতেন্দ্র ইস্যুতে বাবুলের সঙ্গে বিজেপি শীর্ষ নেতৃত্বের বৈঠক ?

আনফোল্ড বাংলা প্রতিবেদন, আসানসোল: জিতেন্দ্র তিওয়ারিকে বিজেপিতে নেওয়া নিয়ে শুরু থেকেই বেঁকে বসেন কেন্দ্রীয় মন্ত্রী ও আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়। তাঁর আপত্তির মূল কারণ, তৃণমূলের হয়ে জিতেন্দ্র নির্বিচারে বিজেপি নেতা কর্মীদের মেরেছেন, অত্যাচার করেছেন। যদিও জিতেন্দ্র তিওয়ারিও বাবুলের এই অভিযোগ মেনে বলেছেন, তৃণমূলে থাকার জন্য তাঁর এসব করতে হয়েছে রাজনৈতিক দায়বদ্ধতা থেকে। এরপর বহু গুঞ্জন হলেও জিতেন্দ্র পদ ছাড়ার পর শেষ পর্যন্ত কলকাতায় এসে অরূপ বিশ্বাসের সঙ্গে কথা বলে জটিলতা কাটিয়ে নেন। ফের তৃণমূলেই থাকছেন বলেও জানান।

তবে জিতেন্দ্রকে বিজেপিতে নেওয়ার কাজ এখনও চালিয়ে যাচ্ছে বিজেপির শীর্ষ নেতৃত্ব। সোমবার কলকাতায় একটি হোটেলে বাবুল সুপ্রিয়কে নিয়ে জিতেন্দ্র জট কাটাতে বৈঠকে বসেছিলেন অরবিন্দ মেনন, কৈলাশ বিজয়বর্গীয় ও শিবপ্রসাদ। বিজেপি সূত্রে জানা যাচ্ছে, এই বৈঠকে জিতেন্দ্র তেওয়ারিও উপস্থিত ছিলেন। বাবুল সুপ্রিয় এই প্রসঙ্গে আলোচনার কথা স্বীকার করেছেন। তবে কী আলোচনা হয়েছে সেই বিষয়ে মুখ খোলেননি। অন্যদিকে জিতেন্দ্র তিওয়ারিকে এই বিষয়ে প্রশ্ন করা হলে তিনিও কোনও উত্তর দেননি।

তবে আলোচনা যাই হোক, এই বৈঠককে ঘিরে আবার জিতেন্দ্র তেওয়ারির বিজেপিতে যোগ দেওয়ার জল্পনা তুঙ্গে উঠেছে। যদিও আসানসোলের মেয়র পদ ছেড়ে জিতেন্দ্র সাফ জানিয়েছিলেন, তিনি বিজেপিতে যাচ্ছেন না।

তবে বিজেপির লক্ষ্য তৃণমূলের জনপ্রিয় নেতাদের ভাঙিয়ে তৃণনূলকে দুর্বল করে বিজেপিকে শক্তিশালী করা ও ২০২১ এর বিধানসভা নির্বাচনে জয়ী হওয়া। কাজেই সেই দিকে নজর দিয়ে বিজেপির শিকারী নেতৃত্ব যে বাবুল সুপ্রিয়র মন ভিজিয়ে জিতেন্দ্র তিওয়ারিকে তৃণমূল থেকে ভাঙিয়ে আনার চেষ্টা করবে সেটাতে অবাক হওয়ার কোনও কারণ নেই। তবে শেষ পর্যন্ত জিতেন্দ্র তেওয়ারি কী করেন এখন সেটাই দেখার।

Mailing List