পুরুলিয়ায় আদিবাসী যুবকের মৃত্যু, সিবিআই তদন্ত চেয়ে ধর্ণায় বসল বিজেপি

পুরুলিয়ায় আদিবাসী যুবকের মৃত্যু, সিবিআই তদন্ত চেয়ে ধর্ণায় বসল বিজেপি
27 Feb 2022, 09:20 PM

পুরুলিয়ায় আদিবাসী যুবকের মৃত্যু, সিবিআই তদন্ত চেয়ে ধর্ণায় বসল বিজেপি

 

আশিস বন্দ্যোপাধ্যায়, পুরুলিয়া

 

রবিবার ধর্নামঞ্চের দ্বিতীয় দিন। আদিবাসী যুবক শিকারী মুড়ার মৃত্যুর সিবিআই তদন্তের দাবি জানিয়ে অনড় বিজেপি। শনিবার থেকে পুরুলিয়ার বাঘমুন্ডির চড়িদা গ্রামের পদ্মশ্রী গম্ভীর সিং মুড়ার আবক্ষ মূর্তির পাদদেশে শুরু হয়েছে বিজেপির ধর্ণামঞ্চ। রবিবার সেই একই স্থানে ধর্ণামঞ্চে বসলো বিজেপি।

প্রসঙ্গত, গত ১৬ই ফেব্রুয়ারী অবৈধ মদ বিক্রির অভিযোগে বাঘমুন্ডি থানার রবিডি গ্রামের বছর পঁচিশের আদিবাসী যুবক শিকারী মুড়াকে গ্রেপ্তার করে আবগারি দপ্তর। তারপর গত ১৮ই ফেব্রুয়ারী তার শারীরিক অসুস্থতার কারণে পুরুলিয়া দেবেন মাহাতো সদর হাসপাতালে ভর্তি করা হয়, চিকিৎসা চলাকালীন ২০ ফেব্রুয়ারী মৃত্যু হয় শিকারীর।

আর তারপরই আন্দোলনের পথে নামে বিজেপি। আজ দ্বিতীয় দিনের ধর্ণামঞ্চে যোগ দেন পুরুলিয়া লোকসভা কেন্দ্রের সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো, মালদা জেলার হাবিবপুরের বিধায়ক জুয়েল মুর্মু, জেলা বিজেপির এসটি মোর্চার সভাপতি পারসি মুর্মু সহ একাধিক নেতৃত্বগণ। অবস্থান কর্মসূচি থেকে এদিন শিকারীর বাড়ি রবিডি গ্রামে যান হাবিবপুরের বিধায়ক ও জেলার সাংসদ। সেখানে গিয়ে পরিবারের লোকেদের হাতে ১লক্ষ টাকার চেক তুলে দেন।

এদিন হাবিবপুরের বিধায়ক জুয়েল মুর্মু এই ঘটনার নিন্দা করেন। বলেন, রাজ্যের কোথাও আদিবাসিরা সুরক্ষিত নয়। এই ঘটনার সিবিআই তদন্তের দাবী জানায়। সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো বলেন, আজকে ধর্ণামঞ্চের দ্বিতীয় দিন। যতক্ষণ পর্যন্ত  দোষীরা উপযুক্ত শাস্তি পায় ততক্ষন এই ধর্ণামঞ্চ চলতে থাকবে। সিবিআই তদন্তের দাবী জানায়। আগামী কাল সোমবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এই ধর্ণামঞ্চে যোগ দেবেন বলে জানান তিনি।

Mailing List