দলবিরোধী মন্তব্যের জন্য  জয়প্রকাশ মজুমদারকে শোকজ করল বিজেপি, শোকজ রীতেশ তিওয়ারীকেও

দলবিরোধী মন্তব্যের জন্য  জয়প্রকাশ মজুমদারকে শোকজ করল বিজেপি, শোকজ রীতেশ তিওয়ারীকেও
23 Jan 2022, 07:28 PM

দলবিরোধী মন্তব্যের জন্য  জয়প্রকাশ মজুমদারকে শোকজ করল বিজেপি, শোকজ রীতেশ তিওয়ারীকেও

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন : দল বিরোধী কাজ এবং মন্তব্য করার জন্য শোকজ করা হল বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদারকে। এই সঙ্গে  শোকজ নোটিশ পাঠানো হচ্ছে বিজেপির আরেক নেতা রীতেশ তিওয়ারীকে।   রাজ্য বিজেপির শৃঙ্খলা রক্ষা কমিটির সুপারিশে এই চিঠি দেওয়া হয়েছে বলে গেরুয়া শিবির সূত্রে খবর। শো-কজ চিঠিতে বলা হয়েছে, দলীয় শৃঙ্খলা ভঙ্গের জন্য কেন এই নেতাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না, তা লিখিত আকারে জানাতে হবে তাদেরকে।

সম্প্রতি বিজেপির বেশকিছু নেতা দলের বিরুদ্ধে সরব হয়েছিলেন। শান্তনু ঠাকুরের নেতৃত্বে সম্প্রতি কলকাতায় একটি বৈঠকে বসেন বিজেপির ‘বেসুরো’রা। সেই গোষ্ঠীতে সামিল ছিলেন জয়প্রকাশ মজুমদারও। এবার তাঁর বিরুদ্ধে শোকজ নোটিস জারি করল বিজেপির রাজ্য নেতৃত্ব। 

বিজেপি সূত্রে খবর, দলের বিরুদ্ধে মন্তব্যের জন্য শোকজ নোটিশ পাঠানো হয়েছে জয়প্রকাশ মজুমদারকে। সংবাদমাধ্যমে দল বিরোধী মন্তব্য করেছেন এমন কারণ দেখিয়ে রবিবার দুপুরে তাঁর বিরুদ্ধে ওই শোকজ নোটিশ জারি করে রাজ্য নেতৃত্ব। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের নির্দেশে দেওয়া ওই চিঠিতে জয়প্রকাশকে তাঁর মন্তব্যের কারণ দর্শাতে বলা হয়েছে। পাশাপাশি তাঁর বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গেরও অভিযোগ আনা হয়েছে। এক্ষেত্রে জয়প্রকাশের কী বক্তব্য তা লিখিতভাবে জানতে চায় দল। যদিও জয় প্রকাশ মুজমদার বলেন, 'আমি এখনও দেখিনি। চিঠিটা অফিসিয়ালি পায়নি। মিডিয়া আমাকে বলছে। সুতরাং যতক্ষণ না পর্যন্ত চিঠিটা অফিসিয়ালি পাচ্ছি, এই নিয়ে কোনও মন্তব্য করব না।'

 

সল্টলেকে জয়প্রকাশ মজুমদারের  বাসভবনে ওই চিঠি পাঠানো হয়েছে। সেখানে বলা হয়েছে, বেশ কিছুদিন ধরেই সংবাদমাধ্যমে দল বিরোধী মন্তব্য করছিলেন। এই ধরনের কার্মকাণ্ড দলীয় শৃঙ্খলাভঙ্গের সামিল। এতে শৃঙ্খলাভঙ্গ কমিটির সুপারিশ ও রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের নির্দেশ অনুযায়ী ওই শোকজ নোটিস পাঠানো হল। দলের ভাবাবেগ নিয়ে প্রশ্ন উঠতে পারে এমনসব মন্তব্য কেন তিনি সংবাদমাধ্যমে করেছেন তার লিখিত ব্য়াখ্যা দিতে হবে।

 

কিছুদিন আগেই রাজ্য বিজেপির নতুন পদাধিকারীমণ্ডলীর ঘোষণা হয়। দেখা যায় সেখানে বিস্তর বদল এসেছে।  জয় প্রকাশ মজুমদার,  রীতেশ তিওয়ারীর মতো অনেক নেতার নাম তাতে ছিল না। এরপরেই ঘনিষ্ঠ মহলে এই নেতাদের ক্ষোভ প্রকাশের বিষয়টি সামনে এসেছিল। যদিও প্রকাশ্যে এই নিয়ে কোনও মন্তব্য করেননি তাঁরা।

 

 

ads

Mailing List