আসানসোলের পুরনিগম নিয়ে ভুয়ো পোস্ট, গ্রেপ্তার বিজেপির সাংসদ সৌমিত্র খাঁ

আসানসোলের পুরনিগম নিয়ে ভুয়ো পোস্ট, গ্রেপ্তার বিজেপির সাংসদ সৌমিত্র খাঁ
12 Sep 2020, 02:07 PM

আসানসোলের পুরনিগম নিয়ে ভুয়ো পোস্ট, গ্রেপ্তার বিজেপির সাংসদ সৌমিত্র খাঁ

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: সোশ্যাল মিডিয়ায় ভাইরাল আসানসোল পুরনিগমের ভুয়ো সাইনবোর্ডের ছবি! হিন্দি, ইংরাজি ও উর্দুতে লেখা সাইনবোর্ডের ছবি দেখিয়ে দাবি করা হচ্ছে সেখানে বাংলা উপেক্ষিত। পুর কর্তৃপক্ষের অভিযোগ, উপরে থাকা বাংলা হরফ সুকৌশলে বাদ দিয়ে একাজ করেছে বিজেপির আইটি সেল! সেই ছবিই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করার অভিযোগে গ্রেপ্তার বিজেপি যুব মোর্চার রাজ্য সম্পাদক বাপ্পা চট্টোপাধ্যায়। সেই গ্রেপ্তারির প্রতিবাদে পুলিশ কমিশনারের অফিসের সামনে ধরনা দিয়েছিলেন যুব মোর্চার রাজ্য সভাপতি তথা বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ-সহ বেশ কয়েকজন। তাঁদেরকেও গ্রেপ্তার করেছে পুলিশ।

ভাইরাল হওয়া ছবিতে দেখা গিয়েছিল হিন্দি, ইংরাজি ও উর্দুতে লেখা ‘আসানসোল পুরনিগম’ সাইনবোর্ড লাগানো হয়েছে পুরনিগমের মূল ভবনে। প্রচার করা হয় আসানসোল পুরনিগম (Asansol Municipal Corporation) নামাঙ্কিত বোর্ডে বাংলা ভাষাকে উপেক্ষা করা হয়েছে। ফেসবুকের বিভিন্ন গ্রুপে ঝড়ের গতিতে ভাইরাল হতে থাকে ওই ছবি। ওই ছবি নিয়ে প্রচারে নেমে পড়ে বিজেপির আইটি সেলও। জেলার বিজেপির যুবমোর্চা ও ছোট বড় নেতারা এই ছবিকে হাতিয়ার করে তৃণমূল পরিচালিত পুর বোর্ডকে আক্রমণ শানাতে থাকে। শহরজুড়ে ছড়াতে থাকে বিভ্রান্তি। বিজেপির রাজ্যস্তরের মুখপাত্র তরুণজ্যোতি তিওয়ারিও ফেসবুকে এই পোস্ট করেন। সেটি শেয়ার করেন বিজেপি যুব মোর্চার রাজ্য সম্পাদক বাপ্পা চট্টোপাধ্যায়। ভুয়ো ছবি শেয়ার করার অভিযোগেই পুলিশ শুক্রবার রাতে তাঁকে গ্রেপ্তার করে।

তারই প্রতিবাদে শনিবার সকালে পুলিশ কমিশনারের অফিসের সামনে ধরনার জেরে গ্রেপ্তার যুব মোর্চার রাজ্য সভাপতি তথা বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ-সহ বেশ কয়েকজন। সৌমিত্র খাঁ বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং সাংসদ বাবুল সুপ্রিয়র নামে অহরহ ভুয়ো পোস্ট সোশ্যাল মিডিয়ায় করা হয়। সেক্ষেত্রে ধরপাকড় হয় না। বিজেপি বিধায়ককে খুনের ঘটনাও ধামাচাপা দেওয়া হয়। অথচ অন্যের পোস্ট শেয়ার করলেই বিজেপি রাজ্য নেতৃত্বকে গ্রেপ্তার করা হয়। এভাবে চলতে থাকলে জেলা-সহ গোটা রাজ্য স্তব্ধ করে দেব আমরা"। এই পরিস্থিতিতে ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশবাহিনী। সৌমিত্র খাঁ-সহ অন্যান্য বিজেপি নেতৃত্বকে গ্রেপ্তারও করা হয়।

Mailing List