পথ  কুকুরের কামড় !  আতঙ্কে আসানসোলের বাসিন্দারা

পথ  কুকুরের কামড় !  আতঙ্কে আসানসোলের বাসিন্দারা
23 Dec 2021, 06:52 PM

পথ  কুকুরের কামড় !  আতঙ্কে আসানসোলের বাসিন্দারা

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন : কুকুরের আতঙ্কে ত্রস্ত আসানসোল। কারণ মাত্র দেড় ঘণ্টায় অন্তত ৩৬ জন কুকুরের কামড় খেয়েছেন। তারপরেই আরও আতঙ্কে আসানসোলের লোকজন। এমনই আতঙ্ক যে  কুকুরের ভয়ে রাস্তায় বেরোতে পারছেন না এলাকার বাসিন্দারা।

আসানসোল শহরের বাজার এলাকায় একটি কুকুর অসুস্থ হয়েছে বলে স্থানীয়দের দাবি।  বুধবার রাতে সেই কুকুরের কামড় খেয়েছেন  অন্তত ৩৬ জন। এদিন সকালে আসানসোল  হাসপাতালে তাই তারা  কুকুরে কামড়ানোর চিকিৎসা করাতে আসেন। সকলকে ওই একটি কুকুরই কামড়েছে বলে দাবি করেছেন তাঁরা।  তবে সংখ্যাটা আরও বেশি হতে পারে বলে আশঙ্কা করছেন এলাকার মানুষ। কারণ অনেকেই বেসরকারি হাসপাতালে বা ব্যক্তিগত ভাবে চিকিৎসকের কাছে গিয়েছেন।

জানা গিয়েছে, বুধবার রাত সাড়ে ৮টা থেকে রাত ১০টার মধ্যে এই ঘটনা ঘটে। আক্রান্তদের মধ্যে আছেন ৬ জন মহিলাও।  বেশ কিছু শিশুকেও কুকুরে কামড়েছে।

স্থানীয়দের দাবি কুকুরটি একটি এলাকাতেই নয়, আশপাশের বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াচ্ছে। সামনে পড়ে গেলেই কামড়ে দিচ্ছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, আসানসোল দক্ষিণ থানার উল্টোদিকে দমকলের অফিস সংলগ্ন এলাকা, ঘাঁটি গলি, রাহা লেন, লক্ষ্মী মন্দির অঞ্চল-সহ বিভিন্ন এলাকার বাসিন্দারা কুকুরের কামড়ে আক্রান্ত হয়েছেন।

বুধবার রাতের ঘটনায় আতঙ্ক এমনই ছড়িয়েছে এদিন সকাল থেকে দোকান খুলতে ভয় পাচ্ছেন ব্যবসায়ীরাও। ব্যবসায়ী রাজকুমার পাল বলেন, ‘দোকানের ঝাঁপ ফেলে রেখে ভিতরে কাজ করছি। আজ সকাল থেকে কুকুরটিকে আর দেখা যায়নি। তবে ভয় কাজ করছে মানুষের মধ্যে। অবিলম্বে কুকুরটিকে ধরা দরকার।’


আসানসোল দক্ষিণ থানার পুলিশ একটি কালো রঙের পথ কুকুরের খোঁজ চালাচ্ছে বলে জানা গিয়েছে।

ads

Mailing List