বাড়ি বাড়ি জল পৌঁছানো নিয়ে কেন্দ্রের দেওয়া লক্ষ্যমাত্রা পূরণ করার পথে বাংলা

বাড়ি বাড়ি জল পৌঁছানো নিয়ে কেন্দ্রের দেওয়া লক্ষ্যমাত্রা পূরণ করার পথে বাংলা
13 Aug 2022, 10:10 PM

বাড়ি বাড়ি জল পৌঁছানো নিয়ে কেন্দ্রের দেওয়া লক্ষ্যমাত্রা পূরণ করার পথে বাংলা

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: অবশেষে বাড়ি বাড়ি জল পৌঁছানো নিয়ে কেন্দ্রের দেওয়া লক্ষ্যমাত্রা পূরণ করার পথে বাংলা। কেন্দ্রীয় সরকারের তরফ থেকে রাজ্যকে দেওয়া লক্ষ্যমাত্রা ছিল মোট তিন লক্ষ। এই লক্ষ্যমাত্রা শেষ হওয়ার মাত্র দুদিন আগেই শেষ হয়েছে ৭৫ শতাংশ কাজ। নির্দিষ্ট সময়ের মধ্যে সম্পূর্ণ কাজ শেষ হবে বলে আত্মবিশ্বাসী রাজ্যের পূর্ত দপ্তর।

 

১৫ অগাস্ট স্বাধীনতা দিবসে লাল কেল্লাতে ভাষণ দিয়ে থাকেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এবারও তিনি জাতির উদ্দেশ্য ভাষণ দেবেন। উল্লেখযোগ্যভাবে গোটা দেশের ১০ কোটি বাড়িতে জল পৌঁছে দেওয়ার কথা ঘোষণা করবেন প্রধানমন্ত্রী। তবে ১০ কোটি বাড়িতে জল পৌঁছে দেওয়ার জন্য কেন্দ্রীয় সরকার যে লক্ষ্যমাত্রা নিয়েছে তার অধিকাংশই ইতিমধ্যেই পূরণ করে ফেলেছে। বাকি ছিল মাত্র ৪৫ লক্ষ। এই বাকিটা পূরণ করে যাতে কেন্দ্রের ১০ কোটি লক্ষ্যমাত্রা সম্পন্ন হয় তার জন্য প্রতিটি রাজ্যকে দেওয়া হয়েছিল বিশেষ টার্গেট। বাংলার জন্য টার্গেট ছিল ৩ লক্ষ। পূর্ত দপ্তর সূত্রের খবর, নির্দিষ্ট সময়ে লক্ষ্যমাত্রা পূরণ করতে চলেছে রাজ্য সরকার।

প্রসঙ্গত, ইতিমধ্যেই রাজ্যের প্রতিটি বাড়িতে জল পৌঁছে দেওয়ার জন্য ভিশন ২০২৪ এর কথা ঘোষণা করেছে রাজ্য সরকার। সেই লক্ষ্য নিয়েই কার্যত এগোচ্ছে সরকার। ওয়াকিবহাল মহলের মতে, ২০২৩ এ রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। ২০২৪ এ লোকসভা নির্বাচন। তার আগেই রাজ্যের বাড়িতে বাড়িতে জল পৌঁছে দেওয়ার কাজ সম্পন্ন করে সাধারণ মানুষের মনজয়ের কৌশল নিচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। এরই মধ্যে নরেন্দ্র মোদির দেওয়া জল মিশনের টার্গেট পূরণের পথে রাজ্য সরকার।

Mailing List