অধিনায়কত্ব নিয়ে বড় সিদ্ধান্তের পথে বিসিসিআই

অধিনায়কত্ব নিয়ে বড় সিদ্ধান্তের পথে বিসিসিআই
19 Nov 2022, 09:00 PM

অধিনায়কত্ব নিয়ে বড় সিদ্ধান্তের পথে বিসিসিআই

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপের ব্যর্থতার পর কড়া পদক্ষেপ নিতে পারে বিসিসিআই। বিসিসিআই এখন আরও একটি বড় সিদ্ধান্ত নিতে পারে। বিসিসিআই স্প্লিট ক্যাপ্টেন্সি এবং স্প্লিট কোচিং ভূমিকার ধারণাটি প্রবর্তন করতে বেশ আগ্রহী বলে সম্প্রতি মনে করা হচ্ছে। ক্রীড়া মাধ্যমে ইতিমধ্যে প্রকাশিত, হার্দিক পান্ডিয়া ভারতের নতুন টি-টোয়েন্টি অধিনায়ক হিসাবে রোহিত শর্মার কাছ থেকে দায়িত্ব নিতে পারেন। এক সর্বভারতীয় সংবাদসংস্থার খবর অনুযায়ী ক্রিকেটের ছোট ফর্ম্যাটে রোহিতের হাত থেকে নেতৃত্বের ভার সরতে চলেছে। টি-২০ ক্রিকেটের অধিনায়কত্ব তুলে দেওয়া হবে হার্দিক পান্ডিয়ার হাতে।

২০২২ টি-২০ বিশ্বকাপে ভারতের লজ্জাজনকভাবে হারের পরই, ক্রিকেটের এক মহল প্রশ্ন তুলেছে রোহিতের অধিনায়কত্ব নিয়ে। তিনটি ফরম্যাটে অধিনায়ক বাছাই করা। এর অর্থ এই হতে পারে যে রোহিত শর্মা ওডিআই এবং টেস্ট ক্রিকেটের জন্য তার অধিনায়কত্ব বজায় রাখতে পারে যখন হার্দিক পান্ড্যকে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত টি-টোয়েন্টি অধিনায়ক হিসাবে দেখা যেতে পারে।

কিন্তু হার্দিক পান্ডিয়ার অফিসিয়ালি স্থায়ী টি-টোয়েন্টি অধিনায়কত্ব পাওয়ার ঘোষণাটা হবে কবে? সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী নতুন নির্বাচকমণ্ডলী দায়িত্ব নেওয়ার পর এবং এই সিরিজের হার্দিকের অধিনায়ক হিসেবে পারফরম্যান্স দেখার পরেই ব্যাপারটা চূড়ান্ত করা হবে। বিসিসিআই কোনও অতিমানবীয় পারফরম্যান্স আশা করছে না। তারা শুধু দেখতে চায় যে হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে ভারতীয় দল এবং তরুণ ক্রিকেটাররা লড়াই করার মতো মনের জোর দেখাতে পারে কিনা। ইংল্যান্ডের বিরুদ্ধে যেভাবে অসহায় আত্মসমর্পণ করেছিল রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারত তেমনটা যাতে আর না হয় সেটাই নজরে রাখছে বিসিসিআই।

Mailing List