কাশিমবাজার স্টেশনে বসল লিফট, সূচনা শেড ও রাস্তা তৈরির

কাশিমবাজার স্টেশনে বসল লিফট, সূচনা শেড ও রাস্তা তৈরির
22 Feb 2021, 04:45 PM

কাশিমবাজার স্টেশনে বসল লিফট, সূচনা শেড ও রাস্তা তৈরির

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন, মুর্শিদাবাদ: মুর্শিদাবাদের এক সময়ের বন্দরনগরী কাশিমবাজারের প্রত্নতাত্ত্বিক গুরুত্ব থেকে তাকে হেরিটেজ তকমা দেওয়া হয়। মূলত ডাচ ওলন্দাজ ও ব্রিটিশদের বানিজ্যনগরী কাশিমবাজার রেল ষ্টেশনের গুরুত্ব রয়েছে জনজীবনেও। তাই এই ষ্টেশনকে আধুনিকীকরণের উদ্যোগ নিয়েছিলো ভারতীয় রেল মন্ত্রক।

 

সুবিশাল এই স্টেশনে প্লাটফর্ম পারাপারের জন্য দুটি লিফট বসানোর কাজ ও একই সাথে একটি শেড এবং রাস্তার সূচনা করা হয় রেলমন্ত্রকের অর্থানুকূল্যে। সোমবার দুপুরে এই প্রকল্প গুলির মধ্যে স্বয়ংক্রিয় লিফটের উদ্বোধন করলেন প্রাক্তন রেলমন্ত্রী বহরমপুরের সাংসদ অধীর চৌধুরী। বৃদ্ধ ও দিব্যাঙ্গ যাত্রীদের জন্যে এই লিফট দারুন কার্যকরী প্রভাব ফেলবে। বেশি ওজনের পন্য পরিবহনেও কাজে আসবে বলে সাংসদ অধীর চৌধুরী ও পূর্বরেলের এডিআরএম এস এস কেদার সিং একযোগে জানিয়েছেন।

 

দেশের গুটিকয় মেট্রোপলিটন ও কসমোপলিটন শহর ছাড়া ষ্টেশনে লিফটের নজির নেই বলেও জানান অধীর বাবু। রেলমন্ত্রকের পক্ষ থেকে সমস্ত বরাদ্দ ও জমিদাতাদের চাকরির ব্যাবস্থা করা স্বত্বেও  জমি জটে ঝুলে থাকা নসীপুর আজিমগঞ্জ রেলব্রীজের কাজও খুব শীঘ্রই সম্পূর্ণ হবে বলে তারা আশা প্রকাশ করেছেন। অধীর চৌধুরী জানান, রেলের আরও অনেক উন্নতি করার রয়েছে। দাবিও জানানো হয়েছে। কিন্তু রেল সব করেনি। তবে যেটুকু হয়েছে তার জন্য অবশ্য রেলকে ধন্যবাদ জানাতে ভোলেননি তিনি।

Mailing List