‘বাঁকুড়া তার মেয়েকেই চায়’, প্রার্থী না করায় মুখ্যমন্ত্রীকে তোপ শম্পা দারিপার

‘বাঁকুড়া তার মেয়েকেই চায়’, প্রার্থী না করায় মুখ্যমন্ত্রীকে তোপ শম্পা দারিপার
05 Mar 2021, 09:00 PM

‘বাঁকুড়া তার মেয়েকেই চায়’, প্রার্থী না করায় মুখ্যমন্ত্রীকে তোপ শম্পা দারিপার

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন, বাঁকুড়া: এবার খোদ মুখ্যমন্ত্রীকেই বিঁধলেন শম্পা দারিপা। প্রার্থী ঘোষণার পর থেকেই ক্ষোভে ফুঁসছেন শম্পা। কারণ, প্রার্থী তালিকায় তাঁর নাম নেই। অবশেষে, সরাসরি মুখ্যমন্ত্রীকেই বিঁধলেন তিনি। আবার মুখ্যমন্ত্রীকে বিঁধলেন মুখ্যমন্ত্রীর দেওয়া শ্লোগান দিয়েই।

 

শম্পা দারিপা বললেন, ‘‘আবার আরেকটা ধাক্কা এলো আমার। বারবার প্রতিশ্রতি দিয়েও আমাকে প্রার্থী করেনি দল। গত লোসভা নির্বাচনের ফের এই বিধানসভা নির্বাচনে। যে একদিন আগে দলের পতাকা ধরেছে তাকে প্রার্থী করা হল। অথচ ২০০২ সাল থেকে চমকাইতলা সহ একাধিক আন্দোলনে আমি নেত্রীর সঙ্গে ছিলাম। বারবার অপমানের জন্যই আমি কংগ্রেসের টিকিটে গত ২০১৬ সলের নির্বাচনে দাঁড়িয়ে ছিলাম এবং আলু আর আলু বোকরা বুঝিয়ে দিয়েছিলাম। এবার ফের মুনমুন সেনের ছায়া দেখতে পাচ্ছি। আমার দলের ক্যাপসেন “বাংলা তার মেয়েকেই চায়” কিন্তু দল এটা বোঝে না ‘বাঁকুড়া তার মেয়েকেই চায়”।

 

রবিবার তৃণমূল কংগ্রেসের পার্থী তালিকা ঘোষণা হওয়ার পর এভাবেই তৃণমূল কংগ্রের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন বাঁকুড়ার বিদায়ী কংগ্রেস বিধায়ক শম্পা দরিপা। গত ২০১৬ সালে তৃণমূল প্রার্থী মিনতি মিশ্রকে একহাজারের বেশি ভোটে পরাজিত করেছিলেন। তারপর তিনি কংগ্রেস ছেড়ে তৃণমূল শিবিরে যোগ দিয়েছিলেন। যদিও ২০১৬ বিধানসভা নির্বাচনের আগে দীর্ঘ কয়েক বছর একাধিবার বাঁকুড়া পুরসভায় তৃণমূলের টিকিটে দাঁড়িয়ে কাউন্সিলার ও চেয়ারম্যান হয়েছিলেন। ২০১৬ বিধানসভা নির্বাচনের আগে টিকিট  না পেয়ে তৃণমূল কংগ্রেস ছেড়েছিলেন। এদিন ফের টিকিট না পেয়ে দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেওয়ার প্রসঙ্গে বাঁকুড়া জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি শ্যামল সাঁতরা বলেন, দল এবং দলনেত্রী যা ভালো বুঝেছেন তাই করেছেন। এক্ষেত্রে আমাদের কিছু করার নেই।

Mailing List