তৃণমূলে ফিরছেন বাবু মাস্টার? প্রকাশ্যে ক্ষোভ জানিয়ে বিজেপি ছাড়লেন ফিরোজ কামাল গাজী

তৃণমূলে ফিরছেন বাবু মাস্টার? প্রকাশ্যে ক্ষোভ জানিয়ে বিজেপি ছাড়লেন ফিরোজ কামাল গাজী
27 Oct 2021, 05:30 PM

তৃণমূলে ফিরছেন বাবু মাস্টার? প্রকাশ্যে ক্ষোভ জানিয়ে বিজেপি ছাড়লেন ফিরোজ কামাল গাজী

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন, বারাসাত: ‘‘বিজেপি দলটি মুসলিম সম্প্রদায়ের মানুষের জন্য উপযুক্ত নয়। আমি আজ থেকে বিজেপির সঙ্গে সম্পর্ক ত্যাগ করলাম। আমার জীবদ্দশায় আর বিজেপি দলটি করবো না।’’ বুধবার এভাবেই নিজের অভিব্যক্তি প্রকাশ করলেন উত্তর চব্বিশ পরগনার তৃণমূল ত্যাগী বিজেপি নেতা ফিরোজ কামাল গাজী ওরফে বাবু মাষ্টার।

 

এদিন তিনি আরও বলেন, বিজেপি বিভাজনের রাজনীতি করছে। যা বাংলায় সফল হওয়া সম্ভব নয়। তিনি তৃণমূল কংগ্রেস ও দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর প্রশংসা করে বলেন, বাংলার সংস্কৃতিতে তৃণমূলের কোনও বিকল্প কোন দল হয়ে পারে না।  তৃণমূল সাম্প্রদায়িক সম্প্রীতির দল হিসেবেই প্রতিষ্ঠিত। সেই দলের দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বঙ্গবাসীর দিদি হিসেবে সর্বভারতীয় ক্ষেত্রে বিরাজ করছেন। তিনি ছাড়া দেশের নেত্রী আর কেউ হতে পারে না। তবে তৃণমূল ছাড়ার কারন তিনি সংবাদমাধ্যমের সামনে গোপন রাখতে চেয়ে বলেন, যদি কোনদিন সময় সুযোগ আসে বা কেউ জানতে চায় তখন বলবো।

 

এদিন সংবাদমাধ্যমের সামনে এই বক্তব্য রেখেই অবশেষে বিজেপি ছাড়েন। ২০২১ বিধানসভা  নির্বাচনের আগে উত্তর চব্বিশ পরগনা জেলা পরিষদের শিক্ষা ও ক্রীড়া কর্মধ্যক্ষ বাবু মাস্টার তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদান করেছিলেন। তখন তিনি তৃণমূলের বিরুদ্ধে একাধিক অভিযোগ এনেই দল ছাড়েন। তাঁর দাবি, বিজেপিতে যোগদান করার পরপরই তিনি বুঝতে পারেন তার জন্য এই দল নয়। বিভিন্ন কারনে এতদিন বিজেপি ছাড়তে না পারলেও অবশেষে এদিন তিনি এই দৃড় সিদ্ধান্ত নেন। তৃণমূল  কংগ্রেসে প্রত্যাবর্তন হবে কিনা এই প্রশ্নে তিনি  সময়ের জন্য অপেক্ষা করতে হবে বলে জানান। নির্বাচনে বিজেপির পরাজয়ের পর থেকেই জল্পনা ছিল বাবু মাস্টার বিজেপি ছেড়ে তৃনমূলে প্রত্যাবর্তন করতে পারেন। এবিষয়ে বিজেপির বক্তব্য, যে কেউ দল ছাড়তেই পারেন। তিনি তো বিজেপির ছিলেন না। তৃণমূল থেকে এসেছিলেন। ভোটের আগে কোনও আশা নিয়ে আসতে পারেন। আশা পূরণ না হওয়ায় চলেও যেতে পারেন।

ads

Mailing List