চোট নিয়ে খেলে চোট আরও বাড়িয়ে ফেললেন অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচ

চোট নিয়ে খেলে চোট আরও বাড়িয়ে ফেললেন অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচ
22 Feb 2021, 10:15 PM

চোট নিয়ে খেলে চোট আরও বাড়িয়ে ফেললেন অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচ

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক : প্রাথমিক অবস্থায় চোট যা ছিল, তার তুলনায় আরও অনেকটা বেড়ে গিয়েছে, এবার এমনটাই নিজের মুখে জানালেন নোভাক জোকোভিচ। জোকোভিচের মুখে এই তাঁর চোট নিয়ে নিয়ে এমন কথা শোনার পর চিন্তা বেড়েছে তাঁর অনুরাগীদের। শীর্ষ বাছাইয়ের এমন ভাবে চোট নিয়ে অস্ট্রেলিয়ান ওপেন খেলার ঘটনাটি মেনে নিতে পারছেন না অনেকেই।

প্রসঙ্গত,অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে ম্যাচে চোট পান নোভাক জোকোভিচ। এরপর থেকে চোট নিয়ে খেলেই একের পর এক ধাপ পেরিয়ে তিনি অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে পা রেখেছিলেন।চোট পাওয়ার কারণেই জোকোভিচকে ম্যাচ শুরুর আগে কোর্টে অনুশীলন করতেও দেখা যায়নি এবারের অস্ট্রেলিয়ান ওপেনে। যদিও সেমিফাইনাল ম্যাচে কারাতসেভকে হারানোর পর তিনি জানিয়েছিলেন, ফাইনালের নিজেকে অনেক বেশি সুস্থ মনে করছেন তিনি।ফাইনালেও তাঁর এই বক্তব্যের ঝলকই মেলে। গতকাল তিনি অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে ৭-৫,৬-২,৬-২ ব্যবধানে মেদভেদেভকে কার্যত উড়িয়ে দেন। তখন কেই বা জানত, যে চোট তখনও তাঁর শরীরে লুকিয়ে রয়েছে। সেই চোট নিয়েই তিনি ফাইনালে নেমেছেন, অস্ট্রেলিয়ান ওপেন জিতেছেন এবং কেরিয়ারের ১৮ তম গ্রান্ড স্ল্যাম জিতেছেন।ফাইনালে জোকোভিচের ফর্ম দেখে টেনিস অনুরাগীরাও ধরে নিয়েছিলেন, চোট সেরে গিয়েছে নোভাক জোকোভিচের।

কিন্তু ফাইনালের পরের দিনই নোভাকে গলায় একেবারেই অন্য সুর। তিনি জানিয়েছেন, "অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডের ম্যাচের পর এমআরআই করেছিলাম।সেখানেই আমার চোট ধরা পড়েছিল। এরপর এখন আবার এমআরআই করলাম।পরীক্ষার রিপোর্ট অনু্যায়ী, প্রথমে চোট যতটা ছিল, তার তুলনায় এখন আরও অনেকটাই বেড়েছে। আমি কিছু দিন সময় নিয়ে এই চোট সারিয়ে ফিরে আসব।"পেশির এই চোটের কারণে এবার বেশ কিছুদিন কোর্টের বাইরে কাটাতে হবে শীর্ষ বাছাই সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচকে।

Mailing List