মুম্বইয়ের কোভিড হাসপাতালে আগুন, মৃত অন্তত ১৩ জন

মুম্বইয়ের কোভিড হাসপাতালে আগুন, মৃত অন্তত ১৩ জন
23 Apr 2021, 12:20 PM

মুম্বইয়ের কোভিড হাসপাতালে আগুন, মৃত অন্তত ১৩ জন

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: ভোররাতে মুম্বইয়ের বিরার এলাকাতে একটি কোভিড হাসপাতালে আগুন লেগে অন্তত ১৩ জনের মৃত্যু হয়েছে। আগুন লাগে সেখানের বিজয়বল্লভ হাসপাতালের আইসিইউ বিভাগে। এই আহত হয়েছেন বেশ কয়েকজন।  এই ঘটনায় দুঃখ প্রকাশ করে মৃতের পরিবারদের সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং  মহারাষ্ট্রর মুখ্যমন্ত্রী। প্রধানমন্ত্রী  জানিয়েছেন যে মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে এবং  আহতদের ৫০ হাজার টাকার ক্ষতিপূরণ এবং  আর্থিক  সহায়তা দেওয়া হবে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে জানান মৃতের পরিবারকে ৫ লক্ষ টাকার এবং  আহতদের ১ লক্ষ টাকার আর্থিক  সহায়তা করা হবে।

 

মাত্র দুদিন আগেই অক্সিজেন লিক করে নাসিকের জাকির হোসেন হাসপাতালে মৃত্যু হয়েছিল ২২ জনের।

 

মুম্বইয়ের বিজয় বল্লভ হাসপাতালের আধিকারিক, ডাক্তার দিলীপ শাহ্‌ জানান, রাত ৩ টে নাগাদ আইসিইউ বিভাগে আগুন লাগে এবং এতে ১৩ জনের মৃত্যু হয়েছে। ২১ জন রোগীকে অন্য হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

যে সময়ে ওই আগুন লাগে সেই সময় আইসিইউতে ১৭ জন রোগী ছিলেন। সেখান থেকে আগুন অন্য বিভাগেও ছড়িয়ে পড়ে।

 

প্রত্যক্ষদর্শীরা বলছেন, ভোর ৩টে নাগাদ হাসপাতালটির আইসিইউ বিভাগে আগুন লাগে। সেসময় হাসপাতালে যথেষ্ট সংখ্যক নার্স বা চিকিৎসক ছিলেন না। যার জেরে আরও আতঙ্ক ছড়িতে পড়ে। খবর পাওয়ার পর দমকলের ১০টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছায়। দীর্ঘক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। দিলীপ শাহ অবশ্য উপযুক্ত সংখ্যক চিকিৎসক এবং নার্স না থাকার অভিযোগ অস্বীকার করেছেন। তাঁর দাবি, হাসপাতাল কর্তৃপক্ষ রোগীদের উদ্ধারে সচেষ্ট ছিল।

Mailing List