এশিয়া কাপ হকি, কি হল ভারত পাক ম্যাচের ফল

এশিয়া কাপ হকি, কি হল ভারত পাক ম্যাচের ফল
23 May 2022, 10:45 PM

এশিয়া কাপ হকি, কি হল ভারত পাক ম্যাচের ফল

 

আনফোল্ড স্পোর্টস ডেস্ক: এশিয়া কাপ হকিতে প্রথম ম্যাচেই চির প্রতিপক্ষ পাকিস্তানের কাছে আটকে গেল ভারত। ম্যাচের ১-১।

জাতীয় দলের জার্সি গায়ে অভিষেক ম্যাচেই নজর কাড়লেন কার্তি সেলভাম। প্রথম কোয়ার্টারেই গোল করে ভারতকে এগিয়ে দেন তিনি। পেনাল্টি কর্নারকে কাজে লাগিয়ে গোল করেন ২০ বছরের তরুণ।

এরপর পাক অধিনায়ক উমর ভাট্টি দলকে সমতায় ফেরানোর চেষ্টা করেন। কিন্তু ভারতের রক্ষণ চিড়তে বিফল হন। যদিও ভারতকে চাপে রাখতে সফল হন তাঁরা। দ্বিতীয় ও তৃতীয় কোয়ার্টারে আবার হাড্ডাহাড্ডি লড়াই চলে দুই দলের মধ্যে। কেউ কাউকে এক ইঞ্চিও জমি ছেড়ে দেয়নি।

 

হাফ টাইমে সেলভামের গোলেই এগিয়ে ছিল ভারত। হাফ টাইমের পর তৃতীয় কোয়ার্টেরও গোলের দেখা পাওয়া যায়নি। তবে ভারতীয় অধিনায়ক বীরেন্দ্র লাকরা সবুজ কার্ড দেখায় ভারত ক্ষণিকের জন্য ১০ জনে নেমে যায়।

চতুর্থ কোয়ার্টারে পাকিস্তান হু হু করে আক্রমণ শুরু করে। চাপের মুখে বাধ্য হয়ে ভারতীয় দল রক্ষণাত্মক হকি খেলতে শুরু করে। ভারতের হয়ে উত্তম সিং সবুজ কার্ড দেখেন। মরিয়া রক্ষণের সুবাদে যখন দেখে মনে হচ্ছিল ভারত নিশ্চিত জয়ের দিকে এগোচ্ছে। ঠিক তখনই বিপত্তি। ম্যাচের মাত্র এক মিনিট বাকি থাকতে পাকিস্তান পেনাল্টি কর্নার পায় এবং তা থেকে গোল করে ম্যাচে সমতায় ফেরে।

ভারতীয় দল এই টুর্নামেন্টে অনেক নতুন মুখদের সুযোগ দিয়েছে। দলটির নেতৃত্ব দিচ্ছেন অভিজ্ঞ বীরেন্দ্র লাকরা, আর সর্দার সিং কোচের ভূমিকায় রয়েছেন।  এশিয়া কাপের শেষবার ২০১৭ সালে খেলা হয়েছিল, যখন ভারতীয় দল মালয়েশিয়াকে পরাজিত করে তৃতীয়বারের মতো ট্রফি দখল করেছিল।

ads

Mailing List