প্রথম বিবাহ বার্ষিকীর উপহার, স্ত্রীকে চাঁদে জমি কিনে দিলেন স্বামী

প্রথম বিবাহ বার্ষিকীর উপহার, স্ত্রীকে চাঁদে জমি কিনে দিলেন স্বামী
14 Jan 2022, 01:45 PM

প্রথম বিবাহ বার্ষিকীর উপহার, স্ত্রীকে চাঁদে জমি কিনে দিলেন স্বামী

 

কুহেলি দেবনাথ, নদিয়া

 

প্রথম বিবাহ বার্ষিকীতে স্ত্রীকে কী উপহার দেন সকলে? নিশ্চয় তাঁর প্রিয় জিনিস। যাতে খুশি হন স্ত্রী। সেটা আবার বেশিরভাগ সময় সারপ্রাইজ হয়ে থাকে।

 

কিন্তু প্রথম বিবাহ বার্ষিকীতে স্ত্রীকে কেউ চাঁদে জমি উপহার দেয় শুনেছেন? ভাবছেন তাও আবার সম্ভব নাকি! যত্তসব আজগুবি গপ্পো। না, তা কিন্তু মোটেও না। চাঁদ ধরে দিতে না পারলেও, নদীয়ার রানাঘাটের এক স্বামী তাঁর স্ত্রীকে বিবাহবার্ষিকীতে উপহার হিসেবে চাঁদে জমি কিনে দিলেন। হ্যাঁ, রীতিমতো বৈধ কাগজপত্র সহ। এমনই চমকপ্রদক অভিনব ঘটনাটি ঘটিয়েছেন রানাঘাট দুর্গাদাস পার্কের বাসিন্দা প্রদীপন সরকার। তাঁর প্রথম বিবাহ বার্ষিকীতে স্ত্রী অনুরুমা প্রামানিক সাধুখাঁ কে এমনই চমক দিয়ে প্রথম বিবাহ বার্ষিকীতে উপহার হিসেবে চাঁদে জমি কিনে দিলেন।

প্রদীপন পেশায় পশ্চিমবঙ্গ বীরভূম নলহাটি গ্রামীন ব্যাংকে কর্মরত। স্ত্রী কে চমক দেওয়ার জন্য অনুরুমা প্রামানিককে চাঁদে জমি কিনে দিলেন। আমেরিকার একটি সংস্থার কাছ থেকে ৪৫.৫ ডলারের বিনিময় এক একর জমি কিনেছেন চাঁদে। ইতিমধ্যে তার জমি কেনার পরিমান পরিধি সবকিছু, এমনকী স্যাটেলাইটে তোলা ছবি, যাবতীয় নথিপত্র সংস্থার তরফে তাঁর কাছে পাঠানোও হয়েছে। অবশেষে এসেছে কাগজপত্র। এমন উপহার পেয়ে তো আনন্দে ডগমগ স্ত্রী অনুরিমা। তিনি বলেন, এমন উপহার হয় বলেই তো জানতাম না। কিন্তু কাগজপত্র দেখে আনন্দে আত্মহারা। ঘোর যেন কিছুতেই কাটছে না। যেন স্বপ্ন দেখছেন।

চাঁদে জমি পেয়ে স্ত্রী কী বললেন, শুনুন

তবে লাখ টাকার প্রশ্নও কিন্তু থেকে গেল। জমি তো হল, কিন্তু সেখানে পৌঁছবেন কি করে? পরিবারের বক্তব্য বিজ্ঞানের উপর ভরসা আছে। যেটা বিগত দিনের গল্প ছিল আজ তা সত্যি। এখন তো মানুষ চাঁদে পাও রাখতে সক্ষম হয়েছে। কোনওদিন হয়তো সত্যিই বসযোগ্যও হয়ে উঠবে। তখন পরের প্রজন্ম গিয়ে থাকতেও পারে। সে গল্প কবে সত্যি হবে কে জানে। না হয়, সত্যি নাই হল। কিন্তু তাতে কী? স্ত্রী তো এখন চাঁদের জমির মালিক। এটা তো কম বড় কথা নয়।

ads

Mailing List